খালেদা জিয়া অসুস্থতার কারণে মারা গেলে দায় সরকারের নয় : ওবায়দুল কাদের

বিশেষ প্রতিনিধি
  • আপডেট সময় শুক্রবার, ২৬ নভেম্বর, ২০২১
  • ৩১ বার পড়া হয়েছে

মৃ;;ত্যু” এক নি;র্মম, কঠিন বাস্তবতার নাম। মৃ;;ত্যু এমন এক মেহমান, যে দরজায় এসে দাড়িয়ে গেলে তাকে ফিরিয়ে দেওয়ার ক্ষমতা দুনিয়ার কারো নেই! মৃ;;ত্যু যেকোন বয়সের, যেকোন মানুষের সামনে, যেকোন সময়ে উপস্থিত হতে পারে!

নতুন খবর হচ্ছে, সরকার বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে গলা টিপে মা;রছে না জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বয়সের কারণে, অসুস্থতার কারণে, অসুস্থ হয়ে মা;রা গেলে সরকারের উপরে দোষ চাপাতে পারবেন না।

আজ বৃহস্পতিবার রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বাংলাদেশ সড়ক পরিবহণ মালিক সমিতির দ্বিবার্ষিক সাধারণ সভা ও কাউন্সিল অধিবেশনে এ কথা বলেন ওবায়দুল কাদের।

সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, দেখুন, খালেদ জিয়ার যে ইস্যুটা, আইনের বাইরেও এক্সিকিউটিভ অথারিটিতে প্রধানমন্ত্রী যে মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছেন এর কোনো তুলনা হয় না।

এখন তিনি (খালেদা জিয়া) বাসায় আছেন, এটা বিএনপির আন্দোলনের ফসল নয়। বিএনপি বেগম জিয়ার স্বাস্থ্য, শরীর নিয়ে যতটা না তাঁর চিকিৎসার ব্যাপারটা নিয়ে কথা বলছেন, তার চেয়ে বেশি তারা বিষয়টি নিয়ে রাজনীতি করছেন। এই ইস্যুটাকে রাজনৈতিক ইস্যু বানানোর চেষ্টা করে যাচ্ছেন।

এই ব্যাপারে কথা বলা যাদের দায়িত্ব, আইনমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, তাঁরা ইতোমধ্যে বক্তব্য দিয়েছেন। সরকারে যারা দায়িত্বে আছেন, একেকজন একেক রকম বক্তব্য দেব না। সরকারের নিয়ম অনুযায়ী যাদের যে বিষয়ে কথা বলা দরকার, তারা সে বিষয়ে কথা বলবে। যেমন ভাড়ার বিষয় এটা আমার বিষয়, এটা নিয়ে আমাকে বলতে হবে।

এ সময় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে সরকার গলা টিপে মা;রছে না জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘এখানে বিষয়টা আইনগত এবং মানবিক বিষয়টাও আছে। যেটা প্রধানমন্ত্রী মানবিক দিকটা বিবেচনা করছেন বলে তিনি বাসায় থাকতে পেরেছেন এবং তার সাজা স্থগিত করা হয়েছে।

বাকিটা আইনমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী যা বলছেন আমি সরকারের মন্ত্রী হিসেবে সমর্থন না করতে পারি না। কাজেই এই বিষয়ে আমার কোনো বক্তব্য নেই। তাদের বক্তব্যকেই সমর্থন করি।’

বন্ধুকে সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও যা পড়ে দেখতে পারেন
kidarkar
Copyright © 2021 All rights reserved www.mediamorol.com