আজান শুনে অনুষ্ঠানস্থলেই নামাজ আদায় করলেন স্বরাষ্ট্রমন্ত্রী

বিশেষ প্রতিনিধি
  • আপডেট সময় বুধবার, ২৪ নভেম্বর, ২০২১
  • ২৩ বার পড়া হয়েছে

ঈ’মানের পর সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল নামাজ। রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম আল্লাহর পক্ষ থেকে বার বার নামাজের তাগিদ পেয়েছেন। কুরআনে পাকে আল্লাহ তাআলা বিভিন্ন জায়গায় সরাসরি ৮২ বার সালাত শব্দ উল্লেখ করে নামাজের গুরুত্ব তুলে ধরেছেন।

নতুন খবর হচ্ছে, রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউট খেলার মাঠে চলছিল ২৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের অন্তর্গত ১২টি ইউনিটের সম্মেলন। বিকেল ৩টায় এ সম্মেলন শুরু হওয়ার কথা ছিল। কিন্তু বৃষ্টির কারণে বিলম্ব হয়। অনুষ্ঠানে প্রধান অ’তিথি হিসেবে ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

এসময় বৃষ্টির তীব্রতায় মঞ্চের ছাদ বেয়ে চুয়ে পড়ে পানি। তারপরও অধীর আগ্রহে স্বরাষ্ট্রমন্ত্রী বক্তব্য শুনতে অ’পেক্ষায় ছিলেন নেতাকর্মীরা। হঠাৎ পাশের ম’সজিদ থেকে ভেসে আসে মাগরিবের আজানের ধ্বনি। আজান শুনেই মঞ্চে থাকা স্বরাষ্ট্রমন্ত্রী এক পাশে একটি চেয়ারে বসে নামাজ আদায়ে ব্যস্ত হয়ে পড়েন।স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মক’র্তা শরীফ মাহমুদ অ’পু শনিবার (১৩ নভেম্বর) রাতে এমন দুটি ছবি তার ফেসবুকে পোস্ট করেন।ছবিতে দেখা যায়, একটি নীল রঙের চেয়ারে বসে নামাজ আদায় করছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

সেখানে বৃষ্টির কারণে মন্ত্রীর পেছনে একজন ছাতা ধরে দাঁড়িয়ে আছেন। নিরাপত্তার জন্য তার পাশে রয়েছেন কয়েকজন পু’লিশ সদস্য।এদিকে ওই সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ভবিষ্যতে ওয়ার্ড-থা’না ও কেন্দ্রীয় আওয়ামী লীগের কমিটিতে যারা নেতৃতে যাবেন তাদের সুযোগ করে দেওয়ার জন্য এখানে ঢল নেমেছে। এই মানুষগুলোকে কেউ জো’র করে এখানে আনেনি। সবাই এসেছেন নিজের ইচ্ছায়।

তারা দেশকে ভালোবাসেন এবং তারা বঙ্গবন্ধুর আদর্শে আদর্শিত। তারা জননেত্রী শেখ হাসিনার প্রতি অবিচল আস্থা রেখেছেন। বৃষ্টি হচ্ছে, মানুষ ভিজছে, তবুও কেউ অনুষ্ঠানস্থল থেকে বের হয়ে যায়নি। এটাই হলো দেশপ্রে’মের নমুনা।

বন্ধুকে সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও যা পড়ে দেখতে পারেন
kidarkar
Copyright © 2021 All rights reserved www.mediamorol.com