বাংলাদেশে নতুন খেলোয়াড় তৈরি বন্ধ হয়ে গেছে : ইনজামাম

বিশেষ প্রতিনিধি
  • আপডেট সময় বুধবার, ২৪ নভেম্বর, ২০২১
  • ২৬ বার পড়া হয়েছে

বাংলাদেশ ক্রিকেট দলে নতুন খেলোয়াড় আসা বন্ধ হয়ে গেছে বলে মনে করেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম উল হক। টি-টোয়েন্টি বিশ্বকাপে বাজে পারফরমেন্সের পর, পাকিস্তানের কাছে সংক্ষিপ্ত সংস্করণের সিরিজে হোয়াইটওয়াশে পর বাংলাদেশের ক্রিকেটের নিয়ে এমন মন্তব্য করেছেন ইনজি। তিনি জানান, বাংলাদেশে নতুন খেলোয়াড় তৈরি বন্ধ হয়ে গেছে। অভিজ্ঞদের জায়গা পূরণ করতে পারছে না নতুনরা।

বাছাই পর্বে স্কটল্যান্ডের কাছে হার দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে যাত্রা শুরু করেছিলো বাংলাদেশ। পরে বাছাই পর্বের শেষ দু’ম্যাচ জিতে সুপার টুয়েলভে উঠে। কিন্তু, সেখানে আরো বাজে পারফরমেন্স প্রদর্শন করে বাংলাদেশ। পাঁচ ম্যাচের সবগুলোতেই হারে তারা। বিশ্বকাপে বাজে পারফরমেন্সের দুঃস্মৃতি নিয়ে ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে নামে বাংলাদেশ।

এ সিরিজ দিয়ে ঘুড়ে দাঁড়ানোর ভালো সুযোগ ছিলো বাংলাদেশের। কারন বিশ্বকাপের আগে ঘরের মাঠের সুবিধা নিয়ে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মত দলের বিপক্ষে সিরিজ জিতেছিলো টাইগাররা। কিন্তু, পাকিস্তানের কাছে সিরিজের তিন ম্যাচই হারে বাংলাদেশ।

বাংলাদেশের এমন পারফরমেন্স দেখে হতবাক ইনজামাম। নিজের ইউটিউব চ্যানেলে ইনজি বলেন, ‘আমি যদি বাংলাদেশের দিক থেকে চিন্তা করি, তাদের কাছে এখনো ৩-৪ সেট খেলোয়াড় রয়েছে, যারা গত ৬-৭ বছর ধরে খেলছে এবং দলে অবদান রাখছে। তবু তারা নিজেদের উইকেট ও কন্ডিশনে ভালো করেনি, টুর্নামেন্টেও ভালো করেনি। আমি দেখছি- তাদের নতুন খেলোয়াড় উঠে আসা বন্ধ হয়ে গেছে।’

পুরনো খেলোয়াড়রাই পারফর্ম করছে বলে মনে করেন ইনজামাম। তিনি বলেন, ‘পাঁচ-ছয় বছর আগে যেসব খেলোয়াড় দলে এসেছে, তারাই খেলছে। তখনকার খেলোয়াড়রাই ভালো করছে। নতুন খেলোয়াড়দের মধ্যে এমন পারফরমার নেই। সবই আগের খেলোয়াড়।

তিনি আরো বলেন, ‘দলের জন্য পুরনো খেলোয়াড়রাই অবদান রাখছে, তাদের মধ্যে কয়েকজন (সাকিব-মুশফিক) এ সিরিজে খেলেনি। আমি মনে করি, বাংলাদেশের উচিত এ পরিস্থিতি নিয়ে চিন্তা করা এবং তাদের ক্রিকেটের উন্নতির দিকে নজর দেয়া।’

বিশ্বকাপের খারাপ পারফরমেন্স থেকে বাংলাদেশ কিছু শিখবে বলে মনে করেছিলেন ইনজামাম। কিন্তু ওই ব্যাপারটি তিনি বাংলাদেশ দলে পাননি, ‘আমি আশা করেছিলাম, নিজেদের ঘরের মাঠে বাংলাদেশ আরো কঠিন পরীক্ষা নিবে প্রতিপক্ষের। ভেবেছিলাম, বিশ্বকাপের বাজে পারফরমেন্স থেকে তারা হয়তো কিছু শিখেছে, কিন্তু তেমন কোনো পরিবর্তন দেখা যায়নি।’

তিনি আরো বলেন, ‘বিশ্বকাপে তাদের কোথাও ভালো করতে দেখা যায়নি। এর পেছনে প্রধান কারণ, দেশে একেবারে বাজে পিচ তৈরি করেছে তারা।

সূত্র : বাসস

বন্ধুকে সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও যা পড়ে দেখতে পারেন
kidarkar
Copyright © 2021 All rights reserved www.mediamorol.com