মাত্র পাওয়া :
চামচামি আমার রক্তে নেই: মিশা মালয়েশিয়ায় রিক্যালিব্রেশন কর্মসূচির অধীনে বিদেশী কর্মী নিয়োগের আহবান স্বরাষ্ট্রমন্ত্রীর হোটেলে কক্ষে স্বামীর লাশ রেখে দেবরের হাত ধরে উধাও স্ত্রী ডিসেম্বর-জানুয়ারির মধ্যে গণঅভ্যুথানের ডাক বিএনপির খালেদা জিয়া একটা অভিশপ্ত নাম, তার কী হয়েছে তাতে কিছু আসে যায় না: নৌ প্রতিমন্ত্রী ওমানের ডেন্টাল কলেজে প্রথম হলেন বাংলাদেশী কন্যা নিলুফা বাংলাদেশকে নিজেদের অংশ দাবি ভারতীয় নায়িকার নির্বাচনে জিতেও চা বেচবেন মাজেদা, পাচ্ছেন মানুষের ভালবাসা ‌‘খালেদা জিয়াকে বিষ প্রয়োগ করায় বিদেশ যেতে দেওয়া হচ্ছে না’ কক্সবাজারে চালু হলো ঝুলন্ত রেস্টুরেন্ট, ঘণ্টায় খরচ ৪ হাজার টাকা

দেশে ফেরার প্রস্তুতি নিচ্ছেন তারেক রহমান

বিশেষ প্রতিনিধি
  • আপডেট সময় সোমবার, ২২ নভেম্বর, ২০২১
  • ১২ বার পড়া হয়েছে

বিএনপি নেত্রী খালেদা জিয়াকে দেখতে তার বড় ছেলে তারেক রহমান বাংলাদেশে আসার প্রস্তুতি নিচ্ছেন বলে জানিয়েছেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি। এ নিয়ে ব্রিটিশ আইনজীবীরা বলছেন, পরোয়ানা ও দণ্ডাদেশ নিয়ে বাংলাদেশে পা দিলেই পা দেয়া মাত্র গ্রেফতার হবেন বিএনপির দ্বিতীয় সর্বোচ্চ নেতা। খবর একাত্তর অনলাইনের।

চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে যেতে দেয়ার অনুমতি প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরাসরিই জানিয়ে দেন, তার করণীয় যা করার তিনি করেছেন। বাকিটা আইনগত।

প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের পর আলোচনা উঠেছে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে থাকা মাকে দেখতে লন্ডন প্রবাসী তারেক রহমান কি তাহলে বাংলাদেশে ফিরছেন? বা দেশে ফিরতে হলে কি ধরনের আইনী বাধার মুখে পড়তে পারেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন?

ব্রিটিশ মানবাধিকার আইনজীবীরা ব্যারিস্টার মনোয়ার হোসেন জানান, তারেক রহমান দেশে ফিরলেই গ্রেফতার হবে। তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ান ছাড়াও দণ্ডাদেশ রয়েছে। ফলে বাংলাদেশে পা দিলেই গ্রেফতার হবেন তিনি।

তবে খালেদার বিদেশে চিকিৎসার ব্যাপারে প্রধানমন্ত্রীর নির্বাহী ক্ষমতার পাশাপাশি হাইকোর্টে রিট করলে আদালতের এই ব্যাপারে সিদ্ধান্ত দেয়ার এখতিয়ার রয়েছে বলে জানান এই আইনজীবী।

যে কোনও পরিস্থিতিতে তারেক রহমান বাংলাদেশে ফিরতে প্রস্তুত বলে জানিয়েছেন বিএনপির যুক্তরাজ্য শাখার সভাপতি এম এ মালেক।

তবে, তারেক রহমানের হালনাগাদ বাংলাদেশি পাসপোর্ট না থাকায় তাকে লন্ডন থেকে বাংলাদেশে ফিরতে হলে দ্রুত ট্রাভেল ডকুমেন্ট অথবা ব্রিটিশ পাসপোর্টের ক্ষেত্রে লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনে ‘নো ভিসা রিকোয়ার্ড’ সিলমোহরের জন্য আবেদন করতে হবে। কিন্তু এ ব্যাপারে তারেক রহমানের পক্ষ থেকে লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনে কোনও আবেদন করা হয় নি। সূত্রঃ একাত্তর টিভি

বন্ধুকে সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও যা পড়ে দেখতে পারেন
kidarkar
Copyright © 2021 All rights reserved www.mediamorol.com