আইপিএলের পর এবার নতুন লিগের সঙ্গে যুক্ত হচ্ছেন শাখরুখ খান-নীতা আম্বানিরা

বিশেষ প্রতিনিধি
  • আপডেট সময় রবিবার, ২১ নভেম্বর, ২০২১
  • ১১ বার পড়া হয়েছে

আইপিএলের পাশাপাশি ক্যারিবিয়ান লিগে খেলে শাহরুখ খানের দল। আবার ভারতীয় কুড়ি-বিশের মেগা ইভেন্টের পাশাপাশি আইএসএলেও দল রয়েছে নীতা আম্বানির। এবার খেলার দুনিয়ায় বাড়তে চলেছে তাঁদের বিস্তার।

শোনা যাচ্ছে, আগামী বছর এমিরেটস টি-টোয়েন্টি লিগের স’ঙ্গে নাকি যুক্ত ‘হতে চলেছেন এই দুই মহারথী।একের পর এক বড় ক্রিকেট ইভেন্ট আয়োজন করে রীতিমতো জনপ্রিয় হয়ে উঠেছে দুবাই।

দীর্ঘদিন পাকি’স্তানের ঘরের মাঠ হয়ে ওঠার পাশাপাশি গত দু’বছরে সফল ভাবে দুটি আইপিএলও আয়োজিত হয়েছে এই মর’ুদেশেই (UAE)। সবশেষে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসেছে আমিরশাহীতে।

তার আগেই গত আগস্টে এমিরেটস ক্রিকেট বোর্ড ঠিক করে ফেলেছিল, এবার নিজস্ব টি-২০ লিগ (Emirates T20 League) চালু করবে তারা। আর তা-ই বাস্তবায়িত ‘হতে চলেছে আগামী বছর জানুয়ারি-ফেব্রুয়ারিতে।

আইপিএলের প্রাক্তন চিফ অ’পারেটিং অফিসার সুন্দর রমনেরই মস্তিষ্কপ্রসূত এই টি-টোয়েন্টি লিগ।[আরও পড়ুন: খেলবেন না আইপিএলেও, সব ফরম্যাটের ক্রিকেট থেকে অবসর নিয়ে ফেললেন ডিভিলিয়ার্স] সংযুক্ত আরব আমিরশাহী সরকারের উদ্যোগেই এমিরেটস বোর্ড এর আয়োজন করবে।

জানুয়ারিতে শুরু ‘হতে চলা টুর্নামেন্টে অংশ নেবে মোট ছ’টা দল। আর এবার তাতেই জুড়তে চলেছে আরও চেনা কিছু নাম। সব ঠিকঠাক থাকলে, কিং খান (Shah Rukh Khan) এবং মুকেশ আম্বানিপত্নী নীতা আম্বানিও হাত মিলিয়ে এই টুর্নামেন্টে নয়া সফর শুরু করতে চলেছেন।

শুধু তাই নয়, ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ক্লাবের মালিক গ্লেজার পরিবারও নাকি নতুন এই লিগে টাকা ঢালতে আগ্রহ দেখিয়েছেন। উল্লেখ্য, সম্প্রতি আইপিএলে নতুন দু’টি দলের মধ্যে একটি কেনার জন্য বিড করেছিল গ্লেজার পরিবার।

কিন্তু শেষমেশ নিলামে দল পায়নি। তাই এবার মর’ুদেশে নতুন দল কিনতে উদ্যোগী তারা। এখানেই শেষ নয়, আরও একটি চমক দিতে পারে এই লিগ। শোনা যাচ্ছে,

ধোনির চেন্নাই সুপার কিংস ফ্র্যাঞ্চাইজিও নাকি এই লিগে দল কেনার চিন্তাভাবনা করছে। অর্থাৎ দুবাইয়ের কুড়ি-বিশের লড়াইয়ে এবার পুরোদস্তুর ভারতীয় ফ্লেভার পাবেন ক্রিকেটপ্রেমীরা।

বন্ধুকে সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও যা পড়ে দেখতে পারেন
kidarkar
Copyright © 2021 All rights reserved www.mediamorol.com