তিনি বড্ড বেঁ’টে, কালো, গলার স্বরও খা’রাপ

বিশেষ প্রতিনিধি
  • আপডেট সময় রবিবার, ২১ নভেম্বর, ২০২১
  • ৩৮ বার পড়া হয়েছে

রানি মুখার্জি হাসলে নাকি মুক্তো ঝরে! এক ঢাল খোলা চুলে হাওয়া বিলি কাটলে নাকি বুকের কাছটা চিনচিন করে ওঠে পুরুষদের। এক মেয়ের মা হওয়ার পরেও রানি বলিউডের ‘পাটরানি’।অভিনেত্রী নিজের সম্পর্কে নিজে কী ভাবেন? তিনি বলেন,

তিনি যেমন বেঁটে তেমনি জঘন্য তার গলার স্বর। গায়ের রং’ও কালো। কোনটাই নায়িকাসুলভ নয়। এই কারণেই পরিচালক রাম মুখার্জির মেয়ে নাকি অভিনয়েই আসতে চাননি এবং এসব নিয়ে দীর্ঘদিন হীনমন্যতায়ও ভুগেছেন।

তারপর কী হল। এই ভুল ধারণা থেকে রানিকে বের করে এনেছিলেন কমল হাসান। তিনি প্রথম তাকে জানিয়েছিলেন, অভিনেতার অভিনয় ক্ষমতা তার উচ্চতা বা গায়ের রঙে নেই। তার প্রতিভা তার কাজে।

‘বান্টি অউর বাবলি ২’ শ্যুটের আগে বলিউড সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে এমন অজানা কথা জানিয়েছেন রানি।সম্প্রতি সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন রানি। সেখানেই কথাপ্রসঙ্গে উঠে আসে তার প্রত্যাবর্তন,

এই প্রজন্মের অভিনয় দক্ষতা ও নতুন ছবির খুঁটিনাটি। তখনই কথায় কথায় রানি বলেন, ‘একে বেঁটে। গায়ের রঙ কালো। তার উপরে গলার স্বর ফ্যাঁসফেঁসে, ভাঙা। এই নিয়ে কেউ নায়িকা হতে পারে? তাই স্বপ্ন দেখলেও অভিনয়ের কথা মুখেও আনতাম না।’

পর্দায় রেখা, শ্রীদেবী, মাধুরী দীক্ষিতকে দেখে ‘মর্দানি’ ছবির নায়িকার সেই ধারণা আরও বদ্ধমূল হয়ে গিয়েছিল। সিনেমার দেবীর মতো লাগত তাদের। সেই জায়গায় নিজেকে দেখাটা এককথায় অকল্পনীয় ছিল রানির কাছে!

তার স্বপ্নের কথা একমাত্র জানতেন তার মা। তিনি সবসময় মেয়েকে সাহস জোগাতেন। পরে রানির এই ভুল ধারণা ভেঙে দেন দক্ষিণী ছবির সুপারস্টার কমল হাসান।

সামান্য থেমে রানি ফের বলে ওঠেন, আমি অভিনয় জগতের বেশ বড় বড় কয়েকজন কিংবদন্তির সঙ্গে নিজের মনের এই সন্দেহ, দ্বন্দ্বের কথা প্রকাশ করেছিলাম। তাদের মধ্যে একজন ছিলেন কমল হাসান।

তিনি আমাকে পরিষ্কার করে অল্প কথায় বুঝিয়ে দিয়েছিলেন তোমার উচ্চতা কতটা, তুমি দেখতে কেমন সেসব দিয়ে কখনই নিজের ক্ষমতা কিংবা সাফল্যকে মাপতে যেও না, যেতেও নেই।

তিনি বলেন, এই কথা শোনার পরেই জোর পেয়েছিলাম। ধীরে ধীরে তৎকালীন সময়ে অভিনেত্রীসুলভ গুণ বলতে যা যা বোঝানো হতো সেসব না থেকেও সফল হয়েছিল।

তথাকতিত নায়িকার লুকসের ধারণাটাও ভেঙে দিতে পেরেছিলাম বলেই আমার বিশ্বাস।‘কুছ কুছ হোতা হ্যায়’ দেখে রানির এই ‘হাস্কি ভয়েজ’র প্রেমে পড়েছিলেন অসংখ্য পুরুষ অনুরাগী।

শুক্রবার (১৯ নভেম্বর) মুক্তি পাচ্ছে ‘বান্টি অউর বাবলি ২’, এই ছবিতে রানি-সাইফ আলী খান ছাড়াও দেখা মিলবে নতুন প্রজন্মের দুই অভিনেতাকে। সিদ্ধান্ত চতুর্বেদী ও শর্বরী রয়েছেন এই ছবির অপর জুটি হিসেবে।

বন্ধুকে সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও যা পড়ে দেখতে পারেন
kidarkar
Copyright © 2021 All rights reserved www.mediamorol.com