গাজীপুরের শীতলক্ষ্যা নদীতে উড়ছে পাকিস্তানি পতাকা!

বিশেষ প্রতিনিধি
  • আপডেট সময় শুক্রবার, ১৯ নভেম্বর, ২০২১
  • ২৬ বার পড়া হয়েছে

মিরপুরে পাকিস্তান জাতীয় ক্রিকেট দল তাদের জাতীয় পতাকা উড়িয়ে অনুশীলন করায় আলোচনা-সমালোচনা ছড়িয়েছে এক মুহূর্তেই। চলতে থাকে পক্ষে-বিপক্ষে যুক্তিতর্ক।

নতুন খবর হচ্ছে, কাপাসিয়ায় শীতলক্ষ্যা নদীতে দুটি নৌকায় পতপত করে উড়ছে পাকিস্তানি পতাকা। নৌকা দুটি ঝাপসাভাবেই দৃষ্টিগোচর হয়। নৌকার মধ্যে পাকিস্তানি বাহিনী রাইফেল হাতে দাঁড়িয়ে রয়েছে। নৌকায় বসা একজন। মাথার ওপর ছাতা ধরে আছে কেউ। পাশে সাদা পাঞ্জাবি-পাজামা পরে দাঁড়িয়ে রয়েছে একজন।

পাশ দিয়ে যাওয়া মাছ ধরা এক নৌকার লোকদের উদ্দেশে চিৎকার করে বলছিলেন, ওই সাহেবকে সালাম দাও। তারাও কিছু না বুঝেই হাত উঁচিয়ে সালাম দিয়ে চলে গেলেন। নৌকা দুটি নদীর তীরে আসামাত্রই চমকে যাওয়ার পালা। লম্বা দাড়ি, পাঞ্জাবি-পাজামা ও কালো টুপি পরে যে লোকটি সালাম দিতে বলছিলেন, তিনি অভিনেতা সাজু খাদেম। আর ছাতার নিচে বসা লম্বা মোছওয়ালা মেজরের পরিচয় করিয়ে দেওয়াটা লোকটি অভিনেতা আজাদ আবুল কালাম।

পুরো সেট আর শুটিং স্পটের এই দৃশ্য ‘মা’র চলচ্চিত্রের। যা নির্মাণ করছেন অরণ্য আনোয়ার। এই চলচ্চিত্রের সাজু খাদেমের তিন স্ত্রী চরিত্রে অভিনয় করছেন ফারজানা ছবি, রেবেনা করিম জুঁই ও লাবণ্য।

জানতে চাইলে সাজু খাদেম বলেন, ‘১৯৭০’র নির্বাচন থেকে শুরু করে আমাদের দেশ স্বাধীন হওয়ার পর্যন্ত গল্প। পুরো দেশের অবস্থা একটি গ্রামের মাধ্যমে তুলে ধরা হয়েছে। আমার চরিত্রের নাম মমিনুল। পাকিস্তানের স্বপক্ষের একটি দলের নেতা। গল্পে আমার তিন বউ।’

‘মা’ সিনেমার গল্প লিখেছেন পুলক কান্তি বড়ুয়া। পরিচালনার পাশাপাশি এ সিনেমার চিত্রনাট্যও করেছেন অরণ্য আনোয়ার। ২০২২ সালে সিনেমাটি মুক্তির পরিকল্পনা করছেন নির্মাতা। প্রথম লটের চিত্রায়ণ শেষে পোস্ট প্রডাকশনের কাজ শুরু করবেন নির্মাতা। ভিএফএক্সের মাধ্যমে ব্রিজ, পাকিস্তানি ক্যাম্প উড়িয়ে দেওয়ার কাজ করা হবে বলেও জানিয়েছেন তিনি।

বন্ধুকে সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও যা পড়ে দেখতে পারেন
kidarkar
Copyright © 2021 All rights reserved www.mediamorol.com