মাত্র পাওয়া :
বাংলাদেশকে নিজেদের অংশ দাবি ভারতীয় নায়িকার নির্বাচনে জিতেও চা বেচবেন মাজেদা, পাচ্ছেন মানুষের ভালবাসা ‌‘খালেদা জিয়াকে বিষ প্রয়োগ করায় বিদেশ যেতে দেওয়া হচ্ছে না’ কক্সবাজারে চালু হলো ঝুলন্ত রেস্টুরেন্ট, ঘণ্টায় খরচ ৪ হাজার টাকা বিয়ে না করেও একসাথে থাকছেন বাংলাদেশের যে তরুণ তরুণীরা সরকারকে একটি ধাক্কা দিতে পারলেই তার অস্তিত্ব টিকবেনা: ড. খন্দকার মোশারফ কক্সবাজারে বিমানের ধাক্কায় ২ গরুর মৃ;ত্যু, প্রাণে বাঁচলেন ৯৪ আরোহী আম্মাজানের র;;ক্তক্ষ;রণে বন্ধ হয়েছে, তবে উনি কথা বলতে পারছেন না- শর্মিলা রহমান খালেদার চিকিৎসা নিয়ে মুখোমুখি অবস্থানে মামা-ভাগ্নে ‘ছেলের বউ থাকতে দেয় না বাড়িতে’-অন্দরমহলের খবরে বি’স্ফোরক কপিল শর্মার বৃদ্ধা মা

১২ বছরের কিশোরের জন্য ১১ বছর বয়সেই গান শুরু করেন রুনা লায়লা

বিশেষ প্রতিনিধি
  • আপডেট সময় মঙ্গলবার, ১৬ নভেম্বর, ২০২১
  • ৪৮ বার পড়া হয়েছে

তিনি বাংলাদেশের জীবন্ত কিংবদন্তি। বাংলাদেশের বাইরে ভারত,পাকিস্তানেও তার ব্যাপক জনপ্রিয়তা।তিনি সংগীতশিল্পী রুনা লায়লা। বাংলা সিনেমার খুব কম নায়িকাই আছেন তার গাওয়া গানে ঠোঁট

মেলাননি। তবে মজার ব্যাপার হলো, রুনা লায়লা তার ৫৭ বছরের বর্ণাঢ্য সংগীত ক্যারিয়ার শুরু করেছিলেন ১২ বছরের এক কিশোরের জন্য গান গেয়ে।

১৯৬৪ সালে বাবা সৈয়দ মোহাম্মদ এমদাদ আলীর অনুমতি নিয়ে সাড়ে ১১ বছর বয়সে পাকিস্তানের ‘জুগনু’চলচ্চিত্রে প্রথম প্লেব্যাক করেন রুনা লায়লা। ‘গুড়িয়াসি মুন্নী মেরি ভাইয়া কি পেয়ারি’গানটি কণ্ঠে তোলার জন্য একটানা দুই মাস প্রশিক্ষণ নিয়েছিলেন তিনি।

সম্প্রতি মাছরাঙা টেলিভিশনের প্রতিদিন সকালের নিয়মিত আয়োজন ‘রাঙা সকাল’-এর বিশেষ একটি পর্ব সম্প্রতি ধারণ করা হয়। সেখানেই স্বাধীনতা পদক বিজয়ী রুনা লায়লা তার জীবনের নানা জানা-অজানা গল্পের ডালি মেলে ধরেন।

১৭ নভেম্বর কিংবদন্তি রুনা লায়লার ৬৯তম জন্মদিনকে সামনে রেখে এই বিশেষ পর্বটি প্রযোজনা করেছেন জোবায়ের ইকবাল। রুম্মান রশীদ খান ও সিঁথি সাহার সঞ্চালনায় বিশেষ এই ‘রাঙা সকাল’এ রুনা লায়লা জানিয়েছেন, সংগীতশিল্পী নয়, তার হবার কথা ছিল নৃত্যশিল্পী।

টানা চার বছর করাচীর বুলবুল ললিতকলা একাডেমির করাচীতে ভরতনাট্যম, কত্থক, কত্থকলি শেখেন তিনি। তবে শেষ পর্যন্ত গানের মাঝেই থেকে যান। গান গেয়েই বাংলাদেশের রুনা লায়লা ভারত, পাকিস্তান সহ উপমহাদেশের কোটি মানুষের ভালোবাসা পেয়েছেন।

নব্বইয়ের দশকে মুম্বাইয়ে পাকিস্তানি সুরকার নিসার বাজমির সুরে একদিনে ১০টি করে ৩ দিনে ৩০টি গানে কণ্ঠ দিয়ে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসেও নাম লিখিয়েছিলেন তিনি।

১৭টি ভাষায় ১০ হাজারেরও বেশি গান করা রুনা লায়লার ভক্তদের সংগ্রহে রাখার মত বিশেষ এই ‘রাঙা সকাল’ সাজানো হয়েছে। এটি প্রচারিত হবে রুনা লায়লার জন্মদিন ১৭ নভেম্বর সকাল ৭টায়, মাছরাঙা টেলিভিশনে।

বন্ধুকে সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও যা পড়ে দেখতে পারেন
kidarkar
Copyright © 2021 All rights reserved www.mediamorol.com