নিজের দাফনের জন্য অর্থ সঞ্চয় করছিলেন বৃদ্ধ, ছিনিয়ে নিল ডা;কাতরা

বিশেষ প্রতিনিধি
  • আপডেট সময় সোমবার, ১৫ নভেম্বর, ২০২১
  • ৩৩ বার পড়া হয়েছে

মানুষ মানুষের জন্য। জীবন জীবনের জন্য। একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না ও বন্ধু….। গানের কথাগু;;লি কবে বাস্তবে রূপান্তরিত হবে সেই আশায় বুক বাঁধে হাজারো মানুষ।

নতুন খবর হচ্ছে, ৯০ বছর বয়সী এক নিঃসঙ্গ বৃদ্ধ নিজের দাফনের জন্য বহুকষ্টে এক লাখ টাকা জমিয়েছিলেন। কিন্তু দুঃখজনকভাবে তার সেই টাকা ছিনিয়ে নিয়ে গেল ডাকাতরা। ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের শ্রীনগরে ঘটেছে এই চরম অমানবিক ঘটনা।

শ্রীনগরের পুরনো শহরের বোহরিকদল এলাকায় রাস্তার ধারে হকারি করে বিভিন্ন খাবারের জিনিস বিক্রি করেন ওই বৃদ্ধ, যার কোনো আপনজন নেই। সম্প্রতি কয়েকজন ডা;কা;ত তার বাড়িতে হানা দিয়ে তাকে মা;রধ;র করে এবং তার শেষকৃত্যের জন্য জমানো এক লাখ টাকা ছি;নতা;ই করে নিয়ে যায়।

রাস্তার ধারে ছোলা (ছানা) এবং নানা ধরনের খাবার বিক্রি করে জীবিকা নির্বাহ করা ৯০ বছর বয়সী আব্দুল রেহমান বলেন, তিনি তার দাফনের জন্য গত কয়েক বছর ধরে ওই টাকা সঞ্চয় করেছিলেন। তিনি বলেন, ‘আমি আমার নিজের টাকায়ই আমার শেষকৃত্য অনুষ্ঠান হউক তা চেয়েছিলাম এবং আমি আমার শেষ পর্যায়ে অন্য কারও বোঝা হতে চাইনি’।

ডাকাতরা তাকে মা;রধ;র করে এবং তার পকেট কে;টে ফেলে উল্লেখ করে তিনি বলেন ‘আমার বয়সের কারণে আমি প্রতিরোধ করতে পারিনি এবং তারা আমার কাছে থাকা সমস্ত নগদ টাকা নিয়ে পালিয়ে যেতে সক্ষম হয়েছিল’।

ওই বৃদ্ধ বলেন, ‘আমি তাদের মধ্যে একজনকে (ডাকাত) সনাক্ত করতে পারব, যদি আমি তাদের ফের কখনো দেখি’।

৯০ বছর বয়সী ওই বৃদ্ধের প্রতিবেশীরা জানান, বৃদ্ধ তার বাড়িতে একা থাকেন এবং তিনি বিয়ে করেননি।

ইতিমধ্যে, ওই বৃদ্ধের একটি ভিডিও সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ভাইরাল হয়েছে যেখানে তিনি তার করুণ কাহিনী বর্ণনা করেছেন। নেটিজেনরা একে একটি ‘অমানবিক কাজ এবং উদ্বেগজনক’ ঘটনা হিসেবে অভিহিত করেছেন এবং দোষীদের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন।

ওই বৃদ্ধ জানিয়েছেন, তিনি কাছের থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। তিনি বলেন, ‘পুলিশ আমাকে কিছু ছবি দেখিয়েছে অপরাধীদের শনাক্ত করার জন্য, কিন্তু ছবিগুলো তাদের নয় যারা আমাকে লুট করেছে’।

বন্ধুকে সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও যা পড়ে দেখতে পারেন
kidarkar
Copyright © 2021 All rights reserved www.mediamorol.com