অবশেষে এক যুগ পর মুক্তি পাচ্ছে চিত্রনায়ক মান্নার শেষ সিনেমা

বিশেষ প্রতিনিধি
  • আপডেট সময় রবিবার, ১৪ নভেম্বর, ২০২১
  • ৯ বার পড়া হয়েছে

প্রায় এক যুগ ধরে সেন্সর বোর্ডে আটকে থাকার পর নাম বদলে মুক্তি পাচ্ছে প্রয়াত চিত্রনায়ক মান্নার শেষ সিনেমা ‘জীবন যন্ত্রণা’। অক্টোবরের শেষ সপ্তাহে সিনেমাটি সেন্সর ছাড়পত্র পেয়েছেন বলে জানান ছবির প্রযোজক, সহপরিচালক ও সেন্সর বোর্ডের সদস্য খোরশেদ আলম খসরু।

তিনি জানান, মান্নার শেষ সিনেমা এটি। মুক্তিযু’’দ্ধভিত্তিক সিনেমাটি আগামী ২৬ মার্চের দিকে মুক্তির পরিককল্পনা চলছে।তিনি জানান, ২০০৫ সালে ‘লীলামন্থন’ নামে সিনেমাটির শুটিং শুরুর পর অল্প কিছু দৃশ্যের কাজ বাকি থাকতেই ২০০৮ সালে মৃ’’ত্যু হয় মান্নার।

বাকি অংশের কাজ গুছিয়ে ২০১১ সালে সেন্সর বোর্ডে জমা দেওয়ার পর নামের কারণে তা আটকে থাকে। তখন না বদলানো হলেও এক যুগ পর নাম বদলিয়ে সেন্সর ছাড়পত্র পেল সিনেমাটি।

সিনেমাটি পরিচালনা করেন পরিচালক জাহিদ হোসেন। এ সিনেমায় মান্নার সহশিল্পী হিসেবে কাজ করেছেন মৌসুমী, পপি, শাহনূর, মুক্তি, দীঘি, বাপ্পারাজ, আলীরাজ, আনোয়ারা, শহিদুল আলম সাচ্চু, মিশা সওদাগর প্রমুখ।

আরও পড়ুন : ই-কমার্স প্রতিষ্ঠান দারাজের বিশেষ আয়োজনে ‘দারাজ ইলেভেন ইলেভেন’ শো’তে অতিথি হিসেবে হাজির হয়েছিলেন ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খান। বৃহস্পতিবার (১১ নভেম্বর) রাতে প্রতিষ্ঠানের লাইভ অনুষ্ঠানে নিজের সম্পর্কে মজাদার কিছু তথ্য শেয়ার করেছেন তিনি।

যেটার মাধ্যমে বোঝা যায়, দর্শকদের কাছে তারকা হলেও শাকিব ব্যক্তিজীবনে সাধারণ থাকার চেষ্টা করেন। সবার মতো তিনিও মাঝেমধ্যে লুঙ্গি পরেন। মায়ের হাতের রান্না খেতে পছন্দ করেন।

অনুষ্ঠানে তার কাছে জানতে চাওয়া হয়, লুঙ্গি নাকি শর্টস কোনটা পরতে বেশি আরামদায়ক লাগে? উত্তরে শাকিব বলেন, ‘লুঙ্গি আমি অনেক শখ করে পরি। যদিও খুব একটা ভালো পরতে পারি না।

মাঝেমাঝেই খুলে যায়। এজন্য শর্টস পরতেই স্বাচ্ছন্দ্যবোধ করি।’ মায়ের হাতের কোন রান্না শাকিবের প্রিয়? এ প্রশ্নের জবাবও দিয়েছেন নায়ক। বলেছেন, মায়ের হাতের সব রান্নাই প্রিয় তার। তবে বিশেষ পছন্দ বিরিয়ানি।

এই আয়োজনের বিভিন্ন পর্বে আরও অতিথি হয়েছেন জয়া আহসান, সোহানা সাবা, ইফতেখার রাফসান, তারকা দম্পতি শাওন-টয়া, মেহজাবীন চৌধুরী, আফরান নিশো ও অপু বিশ্বাসের মতো তারকারা।

শেষ দিনের স্পেশাল পর্বে হাজির হন শাকিব। সাধারণত তিনি সিনেমার বাইরে খুব একটা দেখা দেন না। মাঝেমধ্যে দু’একটা বিজ্ঞাপনচিত্রে অভিনয় করেন।কিন্তু টিভি কিংবা অনলাইন অনুষ্ঠানে তিনি অমাবস্যার চাঁদের মতো।

এজন্য বৃহস্পতিবারের লাইভটি তার ভক্তদের জন্যও ছিল কাঙ্ক্ষিত। এই অনুষ্ঠানে শাকিব আরও জানান, তিনি দেশের পাশাপাশি লন্ডন, ইউরোপ ও থাইল্যান্ডে শুটিং করতে পছন্দ করেন।

দেশের কক্সবাজার, সিলেট, বান্দরবান তার প্রিয় শুটিং লোকেশন। এছাড়া সম্প্রতি আরও একটি জায়গা যুক্ত হয়েছে তার পছন্দের তালিকায়। সেটা জামালপুর। যেখানে তিনি কিছু দিন আগেই ‘গলুই’ সিনেমার শুটিং করে এসেছেন।

বন্ধুকে সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও যা পড়ে দেখতে পারেন
kidarkar
Copyright © 2021 All rights reserved www.mediamorol.com