ভালোবাসার টানে নিজ দেশ ছেড়ে বাংলাদেশে আসা সেই ফিলিপাইনি কন্যা মহিলা মেব্বার নির্বাচিত

বিশেষ প্রতিনিধি
  • আপডেট সময় রবিবার, ১৪ নভেম্বর, ২০২১
  • ৩৬ বার পড়া হয়েছে

ইউনিয়ন পরিষদ নির্বাচন ২০২১ দ্বিতীয় ধাপে ১১ নভেম্বর অনুষ্ঠিত হয়। ময়মনসিংহের ফুলবাড়ীয়ার ১১ নং রাধাকানাই ইউনিয়ন ১,২,৩ নং ওয়ার্ড মহিলা সংরক্ষিত আসন থেকে মেম্বার পদে মাইক প্রতীকে প্রতিদ্বন্দ্বীতা করছেন ফিলিপাইনি জীন ক্যাটামিন প্রেট্রিয়াকা। ইতিমধ্যে সে বাংলা ভাষা বলতে পারে।

বাংলাদেশী ছেলে ফুলবাড়ীয়া উপজেলার ১১ নং রাধাকানাই ইউনিয়নের ১ নং ওয়ার্ডের দবরদস্তা গ্রামের বাসিন্দা জুলহাস মিয়া ১৯৯৮ সালের শেষের দিকে সিঙ্গাপুর চাকুরী করতে যান। সেখানে কিছুদিন যেতে না যেতেই একই কোম্পানীতে চাকুরীরত ফিলিপাইনি জীন ক্যাটামিন প্রেট্রিয়াকার সাথে পরিচয় হয়। দীর্ঘ দিনের প্রবাস জীবনে তাদের দু’জনার মধ্যে ভালবাসা জন্ম হয়।

এক পর্যায়ে জীন ক্যাটামিন তার নিজ দেশ ফিলিপাইনে চলে যায়। অপর দিকে জুলহাস মিয়াও বাংলাদেশে চলে আসে। কিন্তু তারা দু’জনেই প্রেমের বন্ধন ঠিক রাখার জন্য মুঠো ফোনে যোগাযোগ রাখত।

পরবর্তীতে জীন ক্যাটামিন প্রেট্রিয়াকা জুলহাস মিয়াকে বিয়ের জন্য ফিলিপাইনে আসতে বলে। জুলহাস মিয়া প্রেমের টানে ফিলিপাইনে গিয়ে জীনের পারিবারিক সম্মতিক্রমে কালেমা পড়িয়ে মুসলমান করে জেসমিন আক্তার নাম রেখে পবিত্র বিয়ে বন্ধনে আবদ্ধ হন ২০১০ সালে। বিয়ের পর থেকে ধর্মীয় সকল ধরনের নিয়ম-কানুন পালন ও মেনে দিন যাপন করছে।

বাংলাদেশে এসে প্রায় ১১ বছর ধরে বসবাস করছে। এদেশের মানুষকে তার ভাললেগেছে তাই জেসমিন আক্তার উপজেলা রাধাকানই ইউনিয়ন ১,২,৩ নং থেকে মাইক মার্কা প্রতীকে নির্বাচনে অংশ গ্রহন করে বিজয়ী হয়।

ফিলিপাইনের কন্যা মহিলা সংরক্ষিত আসনে বিজয়ী হওয়ায় অনেক আনন্দীত এবং এলাকাবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এলাকার লোকজনও তাকে অভিনন্দন জানান। তিনি বলেন, আমি বাংলাদেশে ভালোবেসে এসেছি। বাংলাদেশকে ভালোবাসি। আমি জনগণের আস্থার সেবক হয়ে কাজ করব

বন্ধুকে সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও যা পড়ে দেখতে পারেন
kidarkar
Copyright © 2021 All rights reserved www.mediamorol.com