প্রথম অনেক ক’ষ্ট হয়েছে, তারপরও উপভোগ করেছি: মিথিলা

বিশেষ প্রতিনিধি
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১১ নভেম্বর, ২০২১
  • ৩১ বার পড়া হয়েছে

বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। অভিনয় করেছেন এ পর্যন্ত বেশ কিছু নাটক ও সিনেমায়। সম্প্রতি তিনি শেষ করেছেন সরকারি অনুদানের সিনেমা ‘জলে জ্বলে তারা’র শুটিং।

কথাশিল্পী সৈয়দ ওয়ালীউল্লাহর ‘কেরায়া’ গল্পের অনুপ্রেরণায় এবং ইফফাত আরেফিন তন্বীর গল্পে অরুণ চৌধুরীর পরিচালনায় এতে মিথিলার সঙ্গে জুটি বেঁধেছেন অভিনেতা এফ এস নাঈম।

সিনেমা প্রসঙ্গে মিথিলা বলেন, ‘সিনেমার গল্পটি একটি নদী ও নারীর। গল্পে নারীর নাম তারা, আমি সেই “তারা”র চরিত্রটি করেছি। এই সমাজে একটা শিশু থেকে নারী হয়ে ওঠার মধ্যে যে কি রকম যাঁতাকলে পড়ে;

ঠিক সেরকমই একটা গল্প। বলা যায়, নারীর নিস্পেষিত হওয়ার গল্প। কথাশিল্পী সৈয়দ ওয়ালীউল্লাহর “কেরায়া” গল্প থেকে ছবির কিছু অংশ অনুপ্রাণিত, তবে পুরোটা নয়। গল্পটা একদমই আলাদা।’

কাজের অভিজ্ঞতা সম্পর্কে তিনি আরও বলেন, ‘একটা সুন্দর ও গোছানো টিম নিয়ে কাজটি করেছি। এই ছবির প্রত্যেকটা শিল্পী দারুণ মেধাবী, তাদের সবার সঙ্গে কাজ করে আমি অনেক বেশি উপভোগ করেছি।

কাজটি করতে গিয়ে অনেক কষ্ট হয়েছে, তারপরও উপভোগ করেছি। রোদে বৃষ্টিতে ভিজেছি, সারাক্ষণ শুধু পাড়ে আর নৌকার মধ্যেই ছিলাম। রোদে পুড়ে যাওয়ার মতো অবস্থা হয়েছে আমার।

তাছাড়া এমন গ্রামীণ চরিত্রে এবারই প্রথম কাজ করলাম। এখানে অন্য এক মিথিলাকে দর্শক আবিষ্কার করতে পারবেন।’‘জলে জ্বলে তারা’ সিনেমায় মিথিলা-নাঈম ছাড়া আরও অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু,

আজাদ আবুল কালাম পাভেল, মনিরা মিঠু, মোস্তাফিজুর নূর ইমরান, শাহেদ আলী সুজন, ইকবাল, শখ, ওবিদ রেহানসহ অনেকে। সিনেমাটি আগামী বছর ঈদে মুক্তির পরিকল্পনা করছেন পরিচালক।

বন্ধুকে সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও যা পড়ে দেখতে পারেন
kidarkar
Copyright © 2021 All rights reserved www.mediamorol.com