বাংলাদেশ ক্রিকেট দল থেকে আজীবনের জন্য বাদ পড়ছেন কয়েকজন সিনিয়র ক্রিকেটার

বিশেষ প্রতিনিধি
  • আপডেট সময় রবিবার, ৭ নভেম্বর, ২০২১
  • ৫০ বার পড়া হয়েছে

টি-টোয়েন্টি বিশ্বকাপে টাইগারদের ব্যাপক ভরাডুবিতে যেন হুঁশ ফিরে এসেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। প্রায় প্রতিটি ম্যাচেই চরম হতাশাজনক পারফরম্যান্স করেছেন ক্রিকেটাররা। ফলে তাদের ওপর যে একটা ঝড় বয়ে যাবে, তা আগেই ধারণা ছিল। এবার সেটিই সত্যি হতে যাচ্ছে। বেশ কয়েকজন ক্রিকেটারকে টি-টোয়েন্টি থেকে আজীবনের জন্য বাদ দিতে যাচ্ছে বিসিবি।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে বোলাররা মোটামুটি ভালো করলেও পুরোপুরি ব্যর্থ ছিলেন ব্যাটাররা। বিশেষ করে টপ অর্ডার পুরো ব্যর্থ। যার খেসারত দিতে হয়েছে দলকে। তামিম ইকবাল না থাকায় ওপেনারের দায়িত্ব পালন করেন নাঈম শেখ, লিটন দাস ও সৌম্য সরকার।

এর মধ্যে কেবল নাঈম শেখই কিছুটা ধারাবাহিক ছিলেন। বাকি দুই জন যেন দলে আছেন, খেলা দরকার, তাই খেলেছেন। নামের প্রতি সুবিচার করতে পারেননি অভিজ্ঞ মুশফিকুর রহিম ও অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদও। এছাড়া আফিফ হোসেন ও নুরুল হাসান সোহানও ব্যর্থ ছিলেন।

বিশ্বকাপে দলের ব্যর্থতা নিয়ে এখনো কাটাছেড়া বিশ্লেষণ চলছে। এরই মধ্যে বেশ কয়েকবার বৈঠক করেছেন বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপনসহ বোর্ড কর্তারা। বিভিন্ন সূত্রে নিশ্চিত হওয়া গেছে, সৌম্য ও লিটনকে টি-টোয়েন্টি থেকে চিরতরে বাদ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে লিটনকে ওয়ানডে ও টেস্টের জন্য বিবেচনা করা হবে।

সামনেই পাকিস্তানের বিপক্ষে সিরিজ। সেখানে টি-টোয়েন্টিতে শেষবারের মতো মুশফিকুর রহিমকে সুযোগ দেওয়া হবে। নিজেকে প্রমাণ করতে পারলে এই ফরম্যাটে থাকবেন। অন্যথায় তাকেও বাদ দেওয়ার ব্যাপারে একমত ক্রিকেট বোর্ড। মাহমুদউল্লাহর কাছ থেকে অধিনায়কত্বও কেড়ে নেওয়া হতে পারে।

জানা গেছে, টি-টোয়েন্টি অধিনায়ক হওয়ার জন্য তামিম ইকবালের কাছে প্রস্তাব পাঠানো হয়েছে। বিসিবির চাওয়া, সাদা বলের ক্রিকেটে তামিম অধিনায়ক থাকুক। যদিও এখনো তামিমের কাছ থেকে কোনো সাড়া পাওয়া যায়নি। অবশ্য যদি অধিনায়ক পরিবর্তন হয়, তাহলে সেটা পাকিস্তান সিরিজের পর।

সূত্রের খবর, টেস্ট অধিনায়ক মুমিনুল হককেও সরিয়ে দেওয়ার চিন্তাভাবনা চলছে। তার জায়গায় আসতে পারেন সাকিব আল হাসান। অবশ্য, যদি সাকিব নিয়মিত টেস্ট খেলতে রাজি হন, তাহলেই কেবল এ ব্যাপারে পদক্ষেপ নেবে বিসিবি। অন্যথায় মুমিনুলের কাছেই দায়িত্ব থাকবে।

পাকিস্তান সিরিজেই বেশ কয়েকজন নতুন মুখকে দলে দেখা যেতে পারে। এক্ষেত্রে যে কয়েক জনের নাম সামনে আসছে, তাদের মধ্যে অন্যতম অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের সদস্য ওপেনার পারভেজ হোসেন ইমন, টপ অর্ডার ব্যাটার মাহমুদুল হাসান জয় ও তৌহিদ হৃদয়।

তবে কোনো কিছুই এখনো চূড়ান্ত হয়নি। শিগগিরই বিসিবির পক্ষ থেকে এ ব্যাপারে বিস্তারিত ঘোষণা দেওয়া হবে।

বন্ধুকে সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও যা পড়ে দেখতে পারেন
kidarkar
Copyright © 2021 All rights reserved www.mediamorol.com