সেমিফাইনালে যাওয়ার জন্যে রশিদ খানদের খুব তস খাতির করছে কোহলি-রোহিতরা

বিশেষ প্রতিনিধি
  • আপডেট সময় রবিবার, ৭ নভেম্বর, ২০২১
  • ৫৪ বার পড়া হয়েছে

চারটের মধ্যে দুটো ম্যাচে জয়, আর দুটোয় হার। ২০২১ আইসিসি টি-২০ বিশ্বকাপের দ্বিতীয় গ্রুপে এটাই আপাতত ভারতীয় ক্রিকেট দলের মার্কশিট। আপাতত পাকিস্তান এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারত হেরে গেলেও আফগানিস্তান এবং স্কটল্যান্ডের বিরুদ্ধে ভারত জয়লাভ করেছে।

ভারতের নেট রান রেট আপাতত আফগানিস্তানের উপরে উঠে গিয়েছে। আর সেইসঙ্গে নিউজিল্যান্ডেরও। কিন্তু, যদি আফগানিস্তান নিউজিল্যান্ডকে হারাতে না পারে, তাহলে এত অঙ্কের আর কোনও অর্থই থাকবে না।

কীভাবে সেমিফাইনালে উঠতে পারে ভারত?

আগামী রবিবার নিউজিল্যান্ড এবং আফগানিস্তান একে অপরের মুখোমুখি খেলতে নামছে। এই ম্যাচে যদি ব্ল্যাক ক্যাপস ব্রিগেড কোনও কারণে জিতে যায়, তাহলে ভারত বনাম নামিবিয়া ম্যাচের আর কোনও গুরুত্বই থাকবে না। এটা নেহাতই সম্মানরক্ষার ম্যাচ হিসেবেই থেকে যাবে।

তবে ক্রিকেট ম্যাচে অঘটনও তো ঘটে থাকে! সেইদিক থেকে যদি ভেবেও নেওয়া যায় আফগান ব্রিগেড কোনওক্রমে জিতে যায়, তাহলে কিউইরা ৬ পয়েন্টেই থাকের যাবে। আর সেক্ষেত্রে পরিস্থিতি ভারতের অনুকূলে চলে যাবে।

আর সেকারণেই ভারত বনাম স্কটল্যান্ড ম্যাচ শেষ হওয়ার পর থেকেই দেশি সমর্থকেরা অঙ্কের হিসেব মেলাতে শুরু করেছে। এমনকী, আফগানিস্তানের পাশে এসে দাঁড়িয়েছেন ভারতীয় ক্রিকেট সমর্থকেরা। আর এই ঘটনাকে কেন্দ্র করে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে একের পর এক মিম।

গতকাল স্কটল্যান্ডের বিরুদ্ধে দুর্দান্ত পারফরম্যান্স করেছে ভারতীয় ক্রিকেট দল। এর থেকে ভালো জন্মদিনের উপহার আর কীই বা হতে পারে বিরাট কোহলির কাছে। স্কটল্যান্ডের বিরুদ্ধে ভারত আজ ৮ উইকেটে জয়লাভ করেছে। সেইসঙ্গে নেট রানরেটেও নিউজিল্যান্ড এবং আফগানিস্তানকে অনেকটা পিছনে ফেলে দিয়েছে।

যদিও এরপরেও ভারতের সামনে সেমিফাইনালের দরজা খুলছে না। পথের মধ্যে কাঁটা হয়ে রয়েছে নিউজিল্যান্ড। আফগানিস্তানের বিরুদ্ধে কিউয়িরা হারলেই ভারতের সেমির রাস্তা পরিস্কার হচ্ছে না, তা সে রান রেট যতই উপরের দিকে থাকুক না কেন। আর নিউজিল্যান্ডকে হারানো আফগান ব্রিগেডের সামনে যে যথেষ্ট কঠিন একটা চ্যালেঞ্জ, তা নিয়ে কোনও সন্দেহ নেই।

খাতায়-কলমে হিসেব দাঁড়ায়, ভারত যদি ৮.৫ ওভারের মধ্যে ৮৬ রান করতে পারে, তাহলে নিউজিল্যান্ডকে নেট রানরেটে পিছনে ফেলতে পারত। আর ৭.১ ওভারের মধ্যে লক্ষ্যমাত্রা পূর্ণ করতে পারলে, পিছনে চলে যাবে আফগানিস্তানও। আর সেটাই করে দেখাল ভারতীয় ক্রিকেট দল। ৬.৩ ওভারের মধ্যেই গোটা ম্যাচটা তারা শেষ করে দিল।

বন্ধুকে সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও যা পড়ে দেখতে পারেন
kidarkar
Copyright © 2021 All rights reserved www.mediamorol.com