ওমানে বাংলাদেশী প্রবাসীর চু রি র ভিডিও ভাইরাল

বিশেষ প্রতিনিধি
  • আপডেট সময় শুক্রবার, ৫ নভেম্বর, ২০২১
  • ৪২ বার পড়া হয়েছে

বাংলাদেশে সৎ উপার্জনকারী মানুষ কারা? প্রশ্নটি উঠলে প্রথমেই আসে প্রবাসীদের নাম। কারণ এই প্রবাসীদের প্রতিটি পয়সা কঠোর শ্রম আর ঘামের বিনিময়ে অর্জিত। শত কষ্টের মাঝেও বিদেশে দেশের মুখ উজ্জল করছেন অসংখ্য প্রবাসী।

কিন্তু এর মধ্যেও কতিপয় অসাধু প্রবাসীর কারণে বিদেশে ভুলুণ্ঠিত হয় দেশের সন্মান। ক্ষতিগ্রস্থ হন সৎ ও নিষ্ঠাবান লাখ লাখ প্রবাসী। এরকমই একজন ব্যক্তি ওমান প্রবাসী গাজীপুরের মোহাম্মদ ফয়সাল। নিজেকে এতিম-অসহায় পরিচয় দিয়ে চাকরি নেন তিনি। পরে সুযোগ বুঝে দোকান বা সংশ্লিষ্ট প্রতিষ্ঠান থেকে নগদ অর্থ, মোবাইল, ল্যাপটপসহ মূল্যবান সামগ্রী নিয়ে কেটে পড়েন।

গত ১ নভেম্বর রাতে ওমানের খাবুরায় আল সাফার ট্রাভেল এজেন্সির অফিসে বড় চুরির ঘটনা ঘটে। পরে প্রতিষ্ঠানের সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায়, অফিস সহকারী মোহাম্মদ ফয়সালই এই চুরি করেছেন। লকার ভেঙে নিয়ে গেছেন নগদ টাকাসহ প্রায় আড়াই লাখ টাকার মালামাল।

চাকরি নেয়ার সময় ফয়সাল জানিয়েছিল সৌদি আরবে তার এক বোন রয়েছে। সূত্র অনুযায়ী সেই বোনের সঙ্গে যোগাযোগ করে আল সাফার ট্রাভেল এজেন্সি। ফয়সালের বোন কথা দেন তিনি টাকা ফেরত দেবেন।

এবং অনুরোধ করেন সামাজিক মাধ্যমে ফয়সালের চুরির ভিডিও ছড়িয়ে না দিতে। আল সাফার কর্তৃপক্ষ কথা রাখলেও ফয়সালের বোন আর কথা রাখেননি। অনেকবার যোগাযোগের চেষ্টা করা হলেও পরে তাকে পাওয়া যায়নি।

আল সাফার ট্রাভেল এজেন্সির এই চুরির ঘটনা অনুসন্ধানকালে আরও গুরত্বপূর্ণ তথ্য পেয়েছে প্রবাস টাইম। ওমান প্রবাসী কয়েকজন ব্যবসায়ী অভিযোগ করেছেন, এর আগেও ফয়সাল চাকরি নিয়ে চুরি করে পালিয়েছে।

সোরহাদ নামে অপর এক ব্যবসায়ীর দোকান থেকে নগদ প্রায় এক লাখ টাকা, পাসপোর্ট, রেসিডেন্স কার্ড চুরি করে নিয়ে গেছে ফয়সাল। এই অবস্থায় পাসপোর্ট না থাকায় জরুরী কাজে দেশে ফিরতে না পেরে অসহায় হয়ে পড়েছেন সোরহাদ।

ফয়সালের মতো কতিপয় দুষ্কৃতিকারীর কারণে প্রবাসে সরাসরি ক্ষতিগ্রস্থ হচ্ছেন সৎ প্রবাসীরা। অভিবাসন বিশেষজ্ঞরা বলছেন, দেশের সন্মান রক্ষায় সবার দায়িত্ব বিদেশে সুনাগরিকের আচরণ করা। বিশেষ করে এক প্রবাসীর দ্বারা যাতে আরেক প্রবাসী ক্ষতিগ্রস্থ না হয় সেদিকে সতর্ক থাকতে সবার প্রতি অনুরোধ জানান অভিবাসন সংশ্লিষ্টরা।

বন্ধুকে সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও যা পড়ে দেখতে পারেন
kidarkar
Copyright © 2021 All rights reserved www.mediamorol.com