৩০ বছর ধরে মৃ’ত স্বা’মীর অ’বস’র ভাতা জমিয়ে মসজিদ বানালেন স্ত্রী

বিশেষ প্রতিনিধি
  • আপডেট সময় শুক্রবার, ৫ নভেম্বর, ২০২১
  • ৩৮ বার পড়া হয়েছে

র্দীঘ ৩০ বছর মৃ’ত স্বা’মীর অবসর ভাতা জমিয়ে তারই নামে একটি মসজিদ বানিয়েছেন এক সৌদি না’রী। ওই না’রীর এমন পদ’ক্ষেপের ছবি সোমবার তার ছেলে টুইটারে প্রকাশ করে। সোশ্যাল মিডিয়ায় ছেলে মোহা’ম্ম’দ

আল হারবি ওই ছবি প্রকাশ করার পর অনেকে প্রশংসা করেছেন। আল হারবি টুইটারে যে ছবি প্রকাশ করেছেন সেখানে দেখা যাচ্ছে, তার মা নতুন বানানো মসজিদ প্রা’ঙ্গণে দাঁড়িয়ে আছেন। ছবির নিচে আল

হারবি লিখেন, তুমি কতো মহৎ, মা…তুমি কখনও আমা’র মৃ’ত বাবার অব’সর ভাতা ভো’গ করনি। আমা’র বাবার নামে মসজিদ বানানোর আগ পর্যন্ত গেলো ৩০ বছর ধরে এই টাকা জমিয়েছ। আমা’র বাবা শান্তিতে থাকুন এবং আল্লাহ তাকে জান্নাতবাসী করুন। আল হারবি ওই টুইট করার কয়েক ঘণ্টার মধ্যে সেটি ভাইরাল হয়ে যায়। অনেকে ওই ছবি শেয়ারও করেন। একজন টুইটার ব্যবহারকারী লিখেছেন, আল্লাহ তাকে ও তার স্বা’মীকে পরকালেও এক করুন। আরেকজন সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী লিখেছেন, এটি ভালোবাসার সর্বোচ্চ রূপ। সিরাজগেঞ্জের শাহজাদপুরে বৌ’দ্ধ পরিবারের ৪ জন ইসলাম ধ’র্ম গ্রহণ করেছেন।

গতকাল রাতে বৌ’দ্ধ পরিবারের ৪ জন ইসলাম ধ’র্ম গ্রহণ করে বলে জানা গেছে। জানা যায়, সিরাজগঞ্জের শাহজাদপুরের বাঘাবাড়ী দক্ষিণ পাড়ে এক বৌ’দ্ধ পরিবারের দুইজন না’রী ও দুইজন পুরু’ষসহ মোট চারজন ইসলামধ’র্ম গ্রহণ করেছেন। সম্প্রতি স্থানীয় মসজিদের এক ইমামসাহেব তাদের কালেমা পাঠ করান। এর আগে নোটারী পাবলিক মোকাম সিরাজগঞ্জের মাধ্যমে তারা হলফনামায় স্বাক্ষর করেন। নেপালী বংশদ্ভূ’ত এই বৌ’দ্ধ পরিবারের ইসলাম ধ’র্ম গ্রহণকারীগণ হচ্ছেন, মোঃ নজরুল ইসলাম ( নন্দ বাহাদুর) মোছাঃ খাদিজা খাতুন ( সুমিতা রানী) মোছাঃ নুরজাহান ( পিংকি রাণী) আবুল কালাম আজাদ ( কালু বাহাদুর)। এ ব্যাপারে নুরজাহান খাতুন সাংবাদিকদের জানান, ইসলাম শান্তি ও সম্প্রীতির ধ’র্ম।

ই ধ’র্মের মাধ্যমেই পরকালীন জীবনে মুক্তি সম্ভব। আমর’া মু’সলমানদের সাথে মিশে তাদের আচার ব্যবহারে মুগ্ধ হয়ে এ ধ’র্মের প্রতি অনুপ্রা’ণিত হয়েছি। খাদিজা খাতুন ( সুমিতা রাণী) জানান, আমা’দের পূর্বপুরু’ষ নেপালে বাস করছেন। আমা’র স্বা’মীর বাড়ি নেপালের কাঠমুন্ডু। অনেকদিন ধরেই আমর’া ইসলামের প্রতি আসক্ত।

বন্ধুকে সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও যা পড়ে দেখতে পারেন
kidarkar
Copyright © 2021 All rights reserved www.mediamorol.com