যে কারণে সাইফের ৫ হাজার কোটি রুপি সম্পত্তির কিছুই পাবে না সন্তানেরা

বিশেষ প্রতিনিধি
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১
  • ৩২ বার পড়া হয়েছে

বলিউড অ’ভিনেতা সাইফ আলি খান রাজপরিবারের সন্তান। তার বাবা মনসুর আলি খান পাতৌদির পর সাইফ পাতৌদি দশম নবাব। হরিয়ানায় পাতৌদি প্রাসাদ ও ভোপালে পৈতৃক সম্পত্তি মিলিয়ে পাঁচ হাজার কোটি রুপির সম্পদ রয়েছে সাইফ আলি খানের।

কিন্তু তার এই সম্পত্তির কিছুই নিজের সন্তানদের দিতে পারবেন না সাইফ। এমন খবর দিয়েছে ভারতের জনপ্রিয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া। খবরে বলা হয়েছে— পাঁচ হাজার কোটি রুপি সমমূল্যের পৈতৃক সম্পত্তির কানাকড়িও তিন ছেলে ইব্রাহিম আলি খান,

তৈমুর আলি খান ও জাহাঙ্গীর আলি খান এবং মেয়ে সারা আলি খানকে দিতে পারবেন না সাইফ।কারণ হিসেবে বলা হয়েছে— ওই সব সম্পত্তি এবং পাতৌদি নবাববাড়ির অন্যান্য সম্পত্তি ভারত সরকারের বিতর্কিত শত্রু বিরোধ আইনের (এনেমি ডিসপিউট অ্যাক্ট) আওতায় পড়েছে।

আইনানুযায়ী, ওই সম্পত্তির দাবি কেউ করতে পারবেন না। কিন্তু যদি কোনো উত্তরাধিকারী দাবি করে বসেন, তবে তাকে হাইকোর্টে আবেদন করতে হবে। এর পর তাকে যেতে হবে সুপ্রিমকোর্টে এবং সবশেষে তিনি ভারতের রা’ষ্ট্রপতির কাছে আবেদন করতে পারবেন।

প্রতিবেদনে আরও যুক্ত করা হয়েছে, সাইফ আলি খানের প্রপিতামহ হামিদুল্লাহ খান ব্রিটিশ শাসনামলে পাতৌদির নবাব ছিলেন। তিনি কোনো সম্পত্তি কারও নামে উইল করে যাননি।

প্রসঙ্গত সাইফ আলি খান দুই বিয়ে করেছেন। বলিউড সেনসেশন কারিনা কাপুরকে বিয়ের পর তাদের সংসারে দুই সন্তান আসে। তারা হলো— তৈমুর ও জাহাঙ্গীর। আগের সংসারে সারা ও ইব্রাহিম নামে দুই সন্তান রয়েছে সাইফের।

বন্ধুকে সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও যা পড়ে দেখতে পারেন
kidarkar
Copyright © 2021 All rights reserved www.mediamorol.com