মডেল ও আভিনেত্রী বাঁধনের ২ বার আত্মহ’ত্যার চেষ্টা

বিশেষ প্রতিনিধি
  • আপডেট সময় বুধবার, ৩ নভেম্বর, ২০২১
  • ২৪ বার পড়া হয়েছে

৭৪তম কান চলচ্চিত্র উৎসব মাতিয়ে এসেছেন আজমেরী হক বাঁধন অভিনীত ‘রেহানা মরিয়ম নূর’। সেই সময় ভিনদেশি সংবাদকর্মীদের মুখোমুখি হলেও ‘রেহানা’ চরিত্রটি নিয়ে দেশের সংবাদকর্মীদের সঙ্গে করোনার কারণে সরাসরি কথা বলার সুযোগ হয়নি অভিনেত্রীর। অবশেষে সোমবার রাতে রাজধানীর একচি স্টুডিওতে সংবাদকর্মীদের সঙ্গে সরাসরি অংশ নিলেন এক অনানুষ্ঠানিক আড্ডায়।

এদিন তার কথায় উঠে আসে পেছনের বিষাদ-গল্পগুলো। হ’তাশা ও ক’ষ্ট থেকে দুইবার তিনি আ’ত্মহননের পথ বেছে নিতে চেয়েছিলেন। কিন্তু একমাত্র মেয়ের জন্যই বাঁ’ধন ফিরে এসেছেন বারবার! চ’রম বাস্তবতার কথা টেনে এই অভিনেত্রী বলেন, আমি পারিবারিক স’হিংসতার শি’কার হয়েছিলাম। ২০০৫ সালের দিকে দুইবার আ’ত্মহত্যার চে’ষ্টা করেছিলাম।

২০০৬ সালে লাক্স চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতা তার জীবনের সংজ্ঞা পাল্টে দিয়েছে। সেখান থেকে তিনি অনেক সাপোর্ট পেয়েছেন। নতুন করে বাঁচার অ’নুপ্রেরণা পেয়েছেন। বাঁধনের ভাষ্যে, আমার মে’য়ে আমাকে হে’রে যেতে দেখছে না, এটাই সবচেয়ে বড় অর্জন। আমার আশপাশের নারীরা যারা বন্দিদশা থেকে মুক্তি পেতে চায়, অনেকেই বলেন, আপু আপনি যখন কিছু অর্জন করেন, মনে হয় আমরা অর্জন করছি।

এটা আমার জন্য অনেক বড় পাওয়া। কানে যোগ দেয়ার পর থেকে প্রতি মুহূর্তে দেশ বিদেশের সংবাদ মাধ্যমে আলোচনায় আজমেরী হক বাঁধন। ‘রেহানা মরিয়ম নূর’ এর বদৌলতে বিশ্বখ্যাত হলিউড রিপোর্টার থেকে শুরু করে ডেডলাইন, ভ্যারাইটিসহ নামিদামি সংবাদ মাধ্যম ও সমালোচকদের ভূয়সী প্রশংসা পেয়েছেন। তাই বলে পা মাটিতেই রাখছেন এই অভিনেত্রী।

তার উদ্দেশ্য এখন একটাই, ‘দেশের মানুষ সিনেমাটি দেখে কী বলে!’ আজমেরী হক বাঁধন বলেন, ‘আমাদের সিনেমা নিয়ে যে সাড়া পাচ্ছি প্রতিদিন তাতে আমি রীতিমতো আপ্লুত। আমি চেষ্টা করব যত বেশি হলে সম্ভব সরাসরি দর্শকদের সঙ্গে বসে সিনেমা দেখবার।’ কান চলচ্চিত্র উৎসব মাতানো বাঁধনের সিনেমা ‘রেহানা মরিয়ম নূর’ ১২ নভেম্বর দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে। বিশ্বের ১৩টি আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে অংশ নিয়ে সিনেমাটি বেশ প্রশংসিত হয়েছে। এই সিনেমা নিয়ে ৪৩তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় দু’দুটি প্রশ্নও এসেছে ।

বন্ধুকে সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও যা পড়ে দেখতে পারেন
kidarkar
Copyright © 2021 All rights reserved www.mediamorol.com