রাজস্থানের সেই দুর্গের অন্দরসজ্জা, এখানেই হবে ভিকি-ক্যাটরিনার বিয়ে!

বিশেষ প্রতিনিধি
  • আপডেট সময় সোমবার, ১ নভেম্বর, ২০২১
  • ২২ বার পড়া হয়েছে

এখনও পর্যন্ত কেউই সম্পর্কের কথা স্বীকার করেননি। কিন্তু ইতোমধ্যেই ভক্তদের মধ্যে ভিকি কৌশল এবং ক্যাটরিনা কাইফের বিয়ের গুঞ্জন ছড়িয়ে পড়েছে। সম্প্রতি তাদের এনগেজমেন্ট এর খবরও ছড়িয়ে পড়ে।

খবর রটেছে চলতি বছরের ৭ থেকে ৯ ডিসেম্বরের মধ্যে তারা বিয়ে করতে চলেছেন।আনন্দবাজার পত্রিকা বলছে, জল্পনা সত্যি হলে রাজস্থানের একটি বহু পুরনো দুর্গে হবে তাদের ডেস্টিনেশন ওয়েডিং।

অন্তত ৭০০ বছরের প্রাচীন সেই দুর্গ এখন বিলাসবহুল রিসোর্ট। সেখানেই নাকি বিয়ে সারবেন তারা।রিসর্টের ভিতরে তিনটি রেস্তরাঁ রয়েছে। দু’টি সুইমিং পুল এবং স্পা রয়েছে। রয়েছে একটি পানশালাও।

১৪ শতকে চৌহানদের হাতে তৈরি হয়েছিল এই বারওয়াড়া দুর্গ। রাজস্থানের বাঘের জেলা হিসেবে পরিচিত রণথোম্বরে অবস্থিত এই দুর্গ। সম্প্রতি এটির রক্ষণাবেক্ষণের দায়িত্ব নেয় একটি প্রতিষ্ঠান এবং এটিকে রিসোর্টে পরিণত করে।

২০২১ এর ১৫ অক্টোবর থেকে রিসোর্টটি চালু হয়েছে।এই বিশালাকার দুর্গের মধ্যে ২টি প্রাসাদ রয়েছে। সঙ্গে আছে অনেক মন্দির। এই প্রাসাদগুলোতেই থাকার বন্দোবস্ত রয়েছে।

মোট ৪৮টি থাকার ঘর রয়েছে এখানে। ঘরগুলো সম্পূর্ণ রাজস্থানের ভাস্কর্য দিয়ে মোড়া। ঘরের দেয়াল থেকে শুরু করে বিছানার চাদর, সবকিছুতেই রাজস্থানের ছোঁয়া রয়েছে।

মোট ৪৮টি শোওয়ার ঘর রয়েছে এখানে। ঘরগুলি সম্পূর্ণ রাজস্থানের ভাস্কর্য দিয়ে মোড়া। ঘরের দেওয়াল থেকে শুরু করে বিছানার চাদর, সবেতেই রাজস্থানের ছোঁয়া রয়েছে।

রিসোর্টের ভেতরে তিনটি রেস্তরাঁ রয়েছে। দু’টি সুইমিং পুল এবং স্পা রয়েছে। রয়েছে একটি পানশালাও।৩০ হাজার বর্গ ফুট এলাকা জুড়ে বিস্তৃত রয়েছে ওই স্পা। অতিথিদের শরীরচর্চার জন্য একটি ফিটনেস কেন্দ্রও গড়ে তোলা হয়েছে।

সেখানে যাবতীয় অত্যাধুনিক সরঞ্জাম যেমন রয়েছে, পাশাপাশি আয়ুর্বেদিক উপায়ে রোগ সারানোর ব্যবস্থাও রয়েছে।এই রিসর্টের পাশেই রয়েছে বারওয়াড়া হ্রদ। স্থানীয়দের কাছে এই হ্রদ খুবই পবিত্র।

এই রিসোর্টের দেখভালের জন্য স্থানীয়দেরই নিযুক্ত করা হয়েছে। রিসোর্টের কাছেই রয়েছে রণথোম্বর জঙ্গল। তার জীববৈচিত্রে যাতে কোনও খারাপ প্রভাব না পড়ে সে দিকে বিশেষ নজর দেয় স্থানীয়রা।

বন্ধুকে সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও যা পড়ে দেখতে পারেন
kidarkar
Copyright © 2021 All rights reserved www.mediamorol.com