ভ‌রি‌ প্রতি ১৫১৬ টাকা কম‌লো স্বর্ণের দাম

বিশেষ প্রতিনিধি
  • আপডেট সময় শুক্রবার, ১ অক্টোবর, ২০২১
  • ২৮ বার পড়া হয়েছে

ভরি প্রতি ১৫১৬ টাকা ক‌মি‌য়ে স্বর্ণের নতুন দাম নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) রাতে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ জুয়েলারি সমিতি ফলে দে‌শের বাজা‌রে ভা‌লো মা‌নের সোনা প্রতি ভ‌রির দাম ক‌মে দাঁড়াচ্ছে ৭১ হাজার ৯৬৭ টাকায়।

শুক্রবার (১ অ‌ক্টোবর) থেকে স্বর্ণের এ নতুন দর কার্যকর হবে। বাংলাদেশ জুয়েলারি সমিতির (বাজুস) সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বাজুস জা‌নি‌য়ে‌ছে, করোনাকালীন বিশ্ব অর্থনীতির নানা জটিল সমীকরণে মধ্যেও আন্তর্জাতিক স্বর্ণ বাজারে দাম কিছুটা নিম্নমুূখী। তাই দেশীয় জুয়েলারি বাজারের অচলাবস্থা কাটাতে ও ভোক্তা সাধারণের কথা চিন্তা করে বাজুস- এর সিদ্ধান্ত মতে ১ অক্টোবর (শুক্রবার) থেকে বাংলাদেশের বাজারে স্বর্ণের দাম ভরি (১১.৬৬৪ গ্রাম) প্রতি ১৫১৬ টাকা কমানো হলো, তবে রুপার দাম অপরিবর্তিত থাকবে।

স্বর্ণের দাম কমলেও রুপা পূ‌র্বের নির্ধা‌রিত দাম বহাল রয়েছে। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার মূল্য নির্ধারণ করা হয়েছে ১৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম ১৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের ১২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকায় অপরিবর্তিত রাখা হ‌য়েছে।

৩০ সেপ্টেম্বর পর্যন্ত ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেট মা‌নের প্রতি ভরি বিক্রি হয়েছে ৭৩ হাজার ৪৮৩ টাকা। ২১ ক্যারেটের স্বর্ণ ৭০ হাজার ৩৩৪ টাকা, ১৮ ক্যারেটের সোনা ৬১ হাজার ৫৮৬ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম ছিল ৫১ হাজার ২৬৩ টাকা।

বন্ধুকে সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও যা পড়ে দেখতে পারেন
kidarkar
Copyright © 2021 All rights reserved www.mediamorol.com