এবার ভারতীয় বাংলা ছবিতে লেডি ম্যাকবেথ হয়ে আসছেন মিথিলা

বিশেষ প্রতিনিধি
  • আপডেট সময় মঙ্গলবার, ২৭ জুলাই, ২০২১
  • ৪ বার পড়া হয়েছে

সময়ের সেরা আলোচিত জনপ্রিয় নায়িকা মিথিলা। আলোচনা- সমালোচনা নিয়েই তার ক্যারিয়ার। বরাবরই তিনি আলোচনায় থাকেন। ফের খবরের শিরোনাম হলেন এই অভিনেত্রী। নতুন খবর হচ্ছে, শেকসপিয়ারের অমর সৃষ্টি ম্যাকবেথের বিখ্যাত চরিত্র লেডি ম্যাকবেথ। এবার লেডি ম্যাকবেথেরে চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন রাফিয়াথ রশিদ মিথিলা। ভারতীয় বাংলা একটি ছবিতে মিথিলাকে দেখা যাবে এই চরিত্রে।

শেক্সপিয়ারের ম্যাকবেথ অবলম্বনে ‘মায়া’ ছবিটি নির্মাণ করছেন রাজর্ষি দে। কেন্দ্রীয় চরিত্র মায়ার ভূমিকায়ই মূলত মিথিলাকে দেখবেন দর্শকরা। নির্মাতা ‘ম্যাকবেথ’–এর নারীবাদী রূপান্তর ঘটিয়েছেন এখানে।

ইতিপূর্বে বিশ্বজুড়ে এই চরিত্রে অভিনয় করেছেন যুক্তরাষ্ট্রের জ্যানেট নোলান, অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া হিল, জাপানের ইসুজু ইয়ামাডা, যুক্তরাজ্যের ফ্রান্সেসকা আনিস, ভারতের টাবু আর ফ্রান্সের মারিও কতিআ।

আরও অভিনয় করতে চলেছেন মার্কিন অভিনয়শিল্পী ফ্রান্সেস ম্যাকডরমান্ড। আর বিশ্বখ্যাত এই চরিত্রেই টালিউডে অভিষেক হচ্ছে মিথিলার। সিনেমায় দেখানো হয়েছে ‌’মায়া’র তিন সময়ের জীবন গল্প। যেখানে উঠে আসবে নারীর ক্ষমতায়নের অন্য এক দৃশ্যায়ন। থাকবে একজন সংখ্যালঘু নেতার গল্পও।

মায়া’য় আরও অভিনয় করেছেন গৌরব, রাহুল, তনুশ্রী, কমলেশ্বরসহ অনেকে। একটা সময় গুজন শোনা গিয়েছিল, মিথিলা হয়তো স্বামী সৃজিত মুখার্জির ছবির মাধ্যমেই পা রাখবেন টালিউডে। কিন্তু সেই গুঞ্জন এড়িয়ে মিথিলা টালিউডে আসছেন অন্য নির্মাতার সাথে।

বন্ধুকে সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও যা পড়ে দেখতে পারেন
kidarkar
Copyright © 2021 All rights reserved www.mediamorol.com