করো’না-দুর্যো’গে ক্ষ’তি’গ্রস্তরা পাবে ৮ কোটি টাকা ও ২৩ হাজার টন চাল

বিশেষ প্রতিনিধি
  • আপডেট সময় রবিবার, ৪ জুলাই, ২০২১
  • ৫ বার পড়া হয়েছে

ক’রোনাভাইরাস মহামারির কারণে বিধি-নিষেধসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যো’গে ক্ষ’তিগ্রস্ত’দের মানবিক সহায়তায় সারা দেশে সাত কোটি ৭০ লাখ টাকা এবং ২২ হাজার ৮৩০ টন চাল বরাদ্দ দিয়েছে সরকার।

রোববার (৪ জুলাই) দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে এই বরাদ্দ মঞ্জুর করে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের মহাপরিচালকের কাছে তিনটি চিঠি পাঠানো হয়েছে।

করো’নাসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যো’গের ক্ষ’তিগ্র’স্তদের সাহায্যার্থে মানবিক সহায়তা দিতে দেশের ৬৪টি জেলার প্রশাসকদের অনুকূলে ৫ হাজার ৪৫০ মেট্রিক টন ত্রাণের চাল এবং তিন কোটি এক লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

একই ধরনের সহায়তা দিতে দেশের ৬৪ জেলার ৩২৮টি পৌরসভার অনুকূলে মোট ৩ হাজার ২৮০ টন চাল এবং মোট তিন কোটি ২৮ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

চিঠিতে বলা হয়, বরাদ্দ দেয়া চাল এবং নগদ টাকা বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ ও কোভিড-১৯ এর পরিপ্রেক্ষিতে পরিবহন শ্রমিকসহ কর্মহীন ও দুস্থ ব্যক্তিদের অগ্রাধিকার ভিত্তিতে মানবিক সহায়তা হিসেবে বিতরণ করতে হবে। ৩৩৩ নম্বরে ফোন করলে মানবিক সহায়তা পাওয়ার যোগ্য ব্যক্তিদেরকে বরাদ্দ থেকে খাদ্য সহায়তা (চাল, ডাল, লবণ, তেল, আলু ইত্যাদি) দিতে হবে।

আরেক চিঠিতে কোভিড-১৯, বন্যা, নদী ভাঙ্গন ও প্রাকৃতিক দুর্যো’গে ক্ষ’তিগ্র’স্তদের মানবিক সহায়তা দিতে ৬৪ জেলা প্রশাসকদের অনুকূলের মোট ১৪ হাজার ১০০ টন চাল এবং এক কোটি ৪১ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

দেশে করো’নাভাই’রাস সংক্র’মণ পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সরকারকে বিধি-নিষেধ দিতে হচ্ছে। সর্বশেষ গত ১ জুলাই থেকে সাত দিনের কঠোর বিধি-নিষেধ দিয়েছে সরকার। এতে বন্ধ আছে সব ধরনের গণপরিবহন, সরকারি ও বেসরকারি অফিস।

বন্ধুকে সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও যা পড়ে দেখতে পারেন
kidarkar
Copyright © 2021 All rights reserved www.mediamorol.com