আবার উত্তপ্ত বাংলাদেশ ক্রিকেট

বিশেষ প্রতিনিধি
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৫ মার্চ, ২০২১
  • ৩ বার পড়া হয়েছে

ওদিকে নিউজিল্যান্ড সফরে ওয়ানডে সিরিজ খেলছে বাংলাদেশ। কিন্তু দেশের ক্রিকেটপ্রেমীদের আগ্রহ অন্যদিকে। এক ফেসবুক লাইভ দিয়ে যে পুরো ক্রিকেটাঙ্গন নাড়িয়ে দিয়েছেন সাকিব আল হাসান। ফেসবুক লাইভে বি’স্ফোরক সব মন্তব্য করে এখন আলোচনার কে’ন্দ্রবিন্দুতে দেশ তথা বিশ্বসেরা অলরাউন্ডার। যার প্রেক্ষিতে মু’খোমুখি অব’স্থানে দাঁড়িয়ে গেছে

বাংলাদেশ ক্রিকেট বোর্ড আর সাকিব আল হাসান। শুধু যে সাকিবের সাথেই বিসিবির স’মস্যা তা নয়। ক্রিকেট বোর্ড নিয়ে এবার মুখ খুলছেন সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। দেশের জনপ্রিয় এবং সফলতম সাবেক এই অধিনায়ক বিসিবি ক’র্মকর্তাদের বিদেশ সফর, অফিস না করা, তাকে দল থেকে বাদ দেয়াসহ নানা বিষয়ে মুখ খু’লে ছেন।

মাশরাফি এসব বিষয়ে কথা বলেন বেসরকারি টেলিভিশন ৭১ টিভির খেলাযোগ অনুষ্ঠানে। হ’ঠাৎ বাংলাদেশ ক্রিকেটপ্রাঙ্গনে হচ্ছেটা কি?শনিবার একটি অনলাইন ফেসবুক লাইভ অনুষ্ঠানে এসে সাকিব খো’লাসা করলেন তাঁর অব’স্থান। সাকিবকে শ্রীলঙ্কা সিরিজ ও আইপিএল প্রস’ঙ্গে প্রশ্ন করা হলে

তিনি বলেছেন, ‘শুধু কথা হচ্ছে আমি টেস্ট খেলতে চাই না। আমি নি’শ্চিত বিসিবিকে আমি যখন চিঠি দিয়েছি, যারাই বলছে যে আমি টেস্ট খেলতে চাই না বা টেস্ট খেলব না, তাঁরা চিঠিটা প’ড়েনি।

এটা হচ্ছে একদম বড় কথা। আমি আমা’র চিঠিতে কোথাও উল্লেখ করিনি যে আমি টেস্ট খেলতে চাই না। আমি শুধু উল্লেখ করেছি, আমি বিশ্বকাপ প্র’স্তুতির জন্য এই সময়টাতে আইপিএল খেলতে চাই। শুধু এইটুকুই বলেছি।’

সাকিব দা’বি করেন, ক্রিকেট অপারেশন্স আকরাম খান চিঠি না প’ড়েই সাকিবের টেস্ট খেলার অনিহার কথা বলে বেড়ান। এই কথার জবাবে আকরাম খান বলেছেন, ‘সাকিবের ইন্টারভিউ এখনও পুরোপুরি দেখিনি।

তবে আপনার কাছ থেকে কিছু শুনেছি। যেখানে অনেক কথার মধ্যে একটা ছিল, আমি নাকি চিঠি পড়িনি। তাহলে ঠিক আছে, বোর্ডের স’ঙ্গে কথা বলে আইপিএলের এনওসির (অনাপত্তিপত্র) ব্যাপারে সিদ্ধা’ন্ত নেবো। ও যদি টেস্ট খেলতে চায় তাহলে খেলবে। আম’রা ওর এনওসির ব্যাপারে চিন্তা করব।’

অন্যদিকে `ফিটনেস ইস্যুতে মাশরাফিকে হয়তোবা ওয়েস্ট ইন্ডিজ সিরিজে রাখা হবে না।`-বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের এমন মন্তব্যের বিষয়ে মাশরাফি বলেন, ডেটাগুলো একটু বের করে দেখেন, আমা’র একটা ফিটনেস টেস্ট ফেল আছে কি না।

আমি তো এগুলো ক্যামেরার সামনে এসে বলি নাই। আমাকে বাদ দেয়ার সময় আমা’র স’ঙ্গে কোনো আলোচনাই করা হয়নি। অথচ বিসিবি বলছে, আলোচনা হয়েছে।

বিসিবির বি’রুদ্ধে সাকিব লাইভে স’মালোচনার পর মুখ খুলতে সাহস পেয়েছেন বাংলাদেশের সাবের অধিনায়ক মাশরাফি। তবে এখন বিসিবির বি’রুদ্ধে অ’ভিযোগের পর এখন টালমাটাল বাংলাদেশ ক্রিকেটাঙ্গন। এই আলোচনা স’মালোচনার পরিসমাপ্তি কি হয় সেটা সময় আ’সলেই দেখা যাবে।

বন্ধুকে সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও যা পড়ে দেখতে পারেন
kidarkar
Copyright © 2021 All rights reserved www.mediamorol.com