kidarkar

বিকাশে ভুল করে আসা ৫০ হাজার টাকা ফেরত দিলেন নাহিদ

বাংলাদেশ

নাহিদ হাসান | ২৩ মার্চ ২০২১, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ০১:২৭ অপরাহ্ন

ভুল করে বিকাশ নম্বরে আসা ৫০ হাজার টাকা ফেরত দিয়ে সততার অনন্য দৃষ্টান্ত স্থাপন ক’রেছেন নাহিদুল ইসলাম আলম নামের এক যুবক। তিনি নেত্রকোনার পূর্বধলা উপজে’লার সদর ইউনিয়নের তারাকান্দা গ্রামের মো. আজিজুল হক ভূইয়ার ছেলে।গত ১৭ মা’র্চ বুধবার সন্ধ্যার পর নাহিদের ব্য’ক্তিগত বিকাশ নম্বরে ২৫ হাজার করে দুই বারে ৫০ হাজার টাকা আসে।

কিন্তু ওই টাকা কোথায় থেকে কে পাঠিয়েছে তা বুঝতে পারছিলেন না তিনি। বিষয়টি তিনি স’ঙ্গে স’ঙ্গে তার পরিচিতদের জা’নান। এক পর্যায়ে শরীয়তপুর জে’লার জাজিরা উপজে’লার আহাম্মদ মাঝিরকান্দি পাইনপাড়া গ্রামের আ. জব্বার মোস্তাকের ছেলে বিল্লাল হোসেন ওই টাকা তার বলে দা’বি করেন।

মোবাইল ফোনে তিনি জা’নান, অন্য একটি নম্বরে টাকা পাঠাতে গিয়ে ভুলে নাহিদের বিকাশ নম্বরে চলে এসেছে। বিল্লালকে তার নিজে’র ও টাকার যথাযথ প্রমাণ দিয়ে ওই টাকা ফেরত নিয়ে যেতে বলেন নাহিদ। সে স’ঙ্গে অপেক্ষা ক’রতে থাকেন আরো কেউ ওই টাকা দা’বি করেন কিনা। কিন্তু অদ্যবধি বিল্লাল ছাড়া আর কেউ টাকার দা’বিদার হননি।

সোমবার (২২ মা’র্চ) সকালে বিল্লাল পূর্বধলায় আ’সলে নাহিদ ৫০ হাজার টাকা ফেরত দেন। এসময় উপস্থিত ছিলেন ওয়াহিদুজ্জামান তালুকদার আজাদ, মোহাম্মদ আলী জুয়েল, কেবিএম নোমান শাহরিয়ার, আব্দুল্লাহ আল মামুন, মোস্তাক আহমেদ, শাহজাহান মিয়া প্রমুখ।

টাকা ফেরত পেয়ে বিল্লাল হোসেন খুবই খুশি। তিনি বলেন, নাহিদের সততায় আমি মুগ্ধ। মুঠোফোনে ভুলে অল্প পরিমাণ টাকা রিচার্জ হলে অনুরো’ধ করেও সে টাকা ফেরত পাওয়া যায় না। সেখানে নাহিদ ৫০ হাজার টাকা ফেরত দিয়ে সততার দৃষ্টান্ত স্থাপন ক’রেছেন।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar