kidarkar

হাফিজকে স্বার্থপর বললেন রমিজ রাজা

খেলাধুলা

নাহিদ হাসান | ০৩ ফেব্রুয়ারী ২০২১, বুধবার | সর্বশেষ আপডেট: ০৫:৪৫ অপরাহ্ন

মতের মিল না হওয়ায় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে’র দলে মোহাম্মদ হাফিজকে রাখেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বাদ প’ড়েছেন ওয়াহাব রিয়াজ ও নিউ জিল্যান্ড সফরে যেতে না পারা ফখর জামান। সাম্প্রতিক সময়ে পাকিস্তানের সেরা টি-টোয়েন্টি ব্যাটসম্যান মোহাম্মদ হাফিজ।

সর্বশেষ নিউজিল্যান্ড সফরে খেলেছেন দুর্দান্ত দুটি ইনিংস। একটিতে ক’রেছেন ৫৭ বলে অপরাজিত ৯৯ রান এবং অন্য ম্যাচে করেন ২৯ বলে ৪১ রান। তবুও ৪০ বছর বয়সী এই ব্যাটসম্যানের জায়গা হয়নি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠের টি-টোয়েন্টি সিরিজে’র দলে।

চলমান আবুধাবি টি-টেন লীগ শেষ করে ৫ই ফেব্রুয়ারি দেশে ফি’রে দলের স’ঙ্গে যোগ দিতে চেয়েছিলেন হাফিজ। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চেয়েছিল জাতীয় দলের ক্যাম্পে হাফিজ যোগ দিক ৩রা ফেব্রুয়ারি। কেননা ওই দিনই টি-টোয়েন্টি স্কোয়াডের ক্রিকেটাররা জৈব সুর’ক্ষা বলয়ে ঢুকে পড়বেন।

বোর্ডের স’ঙ্গে মতের অমিলের কারণে কাটা প’ড়ে হাফিজে’র নাম। টি-টেন লীগ ছে’ড়ে সময়মতো জাতীয় দলের ক্যাম্পে যোগ দিতে অপরাগতা প্র’কাশ করায় হাফিজকে ধুয়ে দিয়েছেন রমিজ রাজা। নিজে’র ইউটিউব চ্যানেলে রমিজ বলেন, ‘আন্তর্জাতিক সিরিজে’র আগে বায়ো বাবলে থাকাটা বর্তমান সময়ের জন্য স্বা’ভাবিক ব্যাপার।

ব্যাটসম্যান আসিফ আলীও টি-টেন লীগে খেলছে। সে তো সময়মতোই দেশে ফেরার কথা জা’নিয়েছে। কিন্তু মোহাম্মদ হাফিজ ব্য’তিক্রম। কারণ সে তার চুক্তি সময়ের আগে শেষ ক’রতে চায়নি।’ বিগ ব্যাশ লীগে মেলবোর্ন স্টার্সের হয়ে খেলছিলেন হারিস রউফ। টেস্ট স্কোয়াডে ডাক পাওয়ায় দেশে ফি’রে আসেন এই পেসার।

হারিস রউফের উদাহরণ টেনে হাফিজকে ধুয়ে দেন রমিজ, ‘হারিসের দিকে তাকান। সে বিগ ব্যাশ ছে’ড়ে টেস্ট দলে যোগ দিয়েছে। জাতীয় দলকে প্রাধান্য দেয়াটাই একজন ক্রিকেটারের জন্য স্বা’ভাবিক ব্যাপার। কেউ যদি ফ্র্যাঞ্চাইজি লীগের জন্য জাতীয় দলকে গু’রুত্ব না দেয় তাহলে বুঝে নিতে হবে সে সঠিক পথে নেই। এরকম স্বার্থপরদের (দলে) না ফেরানোটাই হবে সঠিক সিদ্ধা’ন্ত।’

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar