kidarkar

তামিম-শান্তকে হারিয়ে মধ্যাহ্ন বিরতিতে বাংলাদেশ

খেলাধুলা

নাহিদ হাসান | ০৩ ফেব্রুয়ারী ২০২১, বুধবার | সর্বশেষ আপডেট: ১২:২৮ অপরাহ্ন

১১ মাস পর সাদা পোশাকে টস নামের ভাগ্য পরীক্ষায় উত্তীর্ণ হয়ে মাঠে নেমেছে টিম বাংলাদেশ। কিন্তু উইন্ডিজের বিপক্ষে ব্যাট হাতে শুরুটা প্রত্যাশিত হলো না। দলীয় ২৩ রানের মাথায় ব্যক্তিগত মাত্র ৯ রান করে সাজঘরে ফিরেছেন অভিজ্ঞ অপেনার তামিম ইকবাল। নাজমুল হোসেন শান্তও আস্থার প্রতিদান দিতে পারলেন না। ২৫ রান করে সেট হয়েও রান আউটের শিকার হতে হলো তাকে।

এ প্রতিবেদন লিখা পর্যন্ত ২ উইকেটে ৬৯ রান নিয়ে মধ্যাহ্নভোজের বিরতিতে গেছে বাংলাদেশ। উইকেটে আছেন আরেক অপেনার সাদমান ইসলাম ও অধিনায়ক মুমিনুল হক সৌরভ।

বুধবার (০৩ ফেব্রুয়ারি) সকালে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন টাইগার কাপ্তান।

ইনিংসের গোড়াপত্তন করতে এসে বেশ ধীর তালেই এগোচ্ছিলেন তামিম ও সাদমান। কিন্তু হঠাই ছন্দপতন। ক্যারিবীয়ান পেসার কিমা রোচের দুর্দান্ত এক ডেলিভারিতে বোল্ড আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন তামিম। এরপর সাদমানের সঙ্গে ৪৩ রানের জুটি গড়ে ডাবল নিতে গিয়ে রান আউটের ফাঁদে পা দেন নাজমুল হোসেন শান্ত।

ঘরের মাঠে উইন্ডিজের বিপক্ষে সবশেষ সিরিজেও জিতেছিল বাংলাদেশ। তাই এ সিরিজটিও টাইগাররা নিজেদের করে নেবে, দেশের ক্রিকেটপ্রেমীদের এমনই প্রত্যাশা।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস (উইকেটকিপার), মেহেদি হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: ক্রেইগ ব্র্যাথওয়েইট (অধিনায়ক), জন ক্যাম্পবেল, জার্মেইন ব্ল্যাকউড, এনক্রুমাহ বোনার, শেন মোসলি, কাইল মায়ার্স, জশুয়া ডা সিলভা (উইকেটকিপার), রাখিম কর্নওয়াল, কেমার রোচ, জোমেল ওয়ারিকান ও শ্যানন গ্যাব্রিয়েল।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar