কারচুপির নির্বাচন বা’তিলের দা’বিতে ভাসানীকন্যার অব’স্থান ক’র্মসূচি!

বিশেষ প্রতিনিধি
  • আপডেট সময় সোমবার, ১ ফেব্রুয়ারী, ২০২১
  • ৪ বার পড়া হয়েছে

টাঙ্গাইলে পৌরসভা নির্বাচনে ভোট জালিয়াতি ও কারচুপির অ’ভিযোগ এনে নির্বাচনের ফলাফল বা’তিলের দা’বিতে অব’স্থান ক’র্মসূচি পা’লন ক’রেছেন মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর কন্যা মাহমুদা খানম ভাসানী। রোববার রাতে কনকনে শীত উপেক্ষা করে শহরের প্রা’ণকে’ন্দ্র নিরালা মোড়ে কে’ন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে এই অব’স্থান ক’র্মসূচি পা’লন করেন তিনি। এ সময় তার সাথে ছিলেন তার ছেলে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মাহমুদুল হক সানু।

শনিবার টাঙ্গাইল পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে বিএনপি থেকে মনোনয়ন নিয়ে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেন মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর নাতী মাহমুদুল হক সানু। নির্বাচনে ব্যা’পক অনিয়ম ও কারচুপির মাধ্যমে তাকে হারিয়ে দেয়া হয়েছে বলে অ’ভিযোগ আনেন তিনি।

কারচুপির এই নির্বাচন বা’তিলের দা’বিতে রোববার রাত সাড়ে সাতটায় কে’ন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে অব’স্থান ক’র্মসূচি শুরু করেন ভাসানীকন্যা মাহমুদা খানম ভাসানী। এ সময় মাহমুদুল হক সানুও তার মায়ের সাথে অব’স্থান ক’র্মসূচিতে যোগ দেন। তীব্র শীত উপেক্ষা করে তারা সেখানে রাত সাড়ে আটটা পর্যন্ত অব’স্থান করেন। এক ঘন্টা অব’স্থানের পর তারা বাসায় চলে যান।

মাহমুদুল হক সানু নয়া দিগন্তকে বলেন, নির্বাচনে কারচুপির লিখিত অ’ভিযোগ নিয়ে টাঙ্গাইল নির্বাচন অফিসে গিয়েছিলাম। কিন্তু কেউ কোন গু’রুত্ব দেয়নি। আমাকে নির্বাচনের ফলাফল সীটও দেয়া হয়নি। এই প্রহসনের নির্বাচন বা’তিল করে পুননির্বাচনের দা’বিতে আম’রা প্রাথমিকভাবে এই অব’স্থান ক’র্মসূচি পা’লন করেছি। সোমবার সকালে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে মানবব’ন্ধন ক’র্মসূচি পা’লন করব। সেখান থেকে পরবর্তী ক’র্মসূচি ঘো’ষণা দেয়া হবে।

উল্লেখ্য, বি’চ্ছিন্ন ঘ’টনার মধ্য দিয়ে শনিবার টাঙ্গাইলের পাঁচটি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হয়। পৌরসভাগুলো হলো- টাঙ্গাইল সদর, ভূঞাপুর, মির্জাপুর, মধুপুর ও সখিপুর। সবকটিতেই আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা মেয়র নির্বাচিত হন। টাঙ্গাইল পৌরসভায় মেয়র নির্বাচিত হয়েছেন এসএম সিরাজুল হক আলমগীর। তিনি পেয়েছেন ৫৯ হাজার ৯৬৭ ভোট। অন্যদিকে ১৯ হাজার ৬৬০ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন বিএনপি মনোনীত প্রার্থী মাহমুদুল হক সানু।

বন্ধুকে সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও যা পড়ে দেখতে পারেন
kidarkar
Copyright © 2021 All rights reserved www.mediamorol.com