kidarkar

রাষ্ট্রপতিকে ৪২ নাগরিকের চিঠি!

বাংলাদেশ

হাসান রাফি | ১৯ ডিসেম্বর ২০২০, শনিবার | সর্বশেষ আপডেট: ০৯:৪২ পূর্বাহ্ন

নির্বাচনে কারচুপি, আর্থিক অনিয়ম, দুর্নীতিসহ নানা জালিয়াতির অভিযোগে নির্বাচন কমিশনের (ইসি) বিরুদ্ধে ব্যবস্থা নিতে রাষ্ট্রপতিকে চিঠি দিয়েছেন দেশের ৪২ বিশিষ্ট নাগরিক। গত ১৪ ডিসেম্বর (সোমবার) রাষ্ট্রপতিকে এ চিঠি দেন তারা।রাষ্ট্রপতিকে চিঠি দেয়ার তথ্যটি শুক্রবার (১৮ ডিসেম্বর) গণমাধ্যমের কাছে নিশ্চিত করেছেন চিঠিতে স্বাক্ষরকারী সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদার।

অপর এক সংবাদ বিবৃতিতে বিষয়টি জানিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ড. শাহদীন মালিকও। তারা জানান, ৪২ জন বিশিষ্ট নাগরিক ইসির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য রাষ্ট্রপতিকে চিঠি দিয়েছেন। চিঠিতে তারা নির্বাচন কমিশনের বিরুদ্ধে আর্থিক অনিয়ম, দুর্নীতি, নির্বাচনে কারচুপি-জালিয়াতিসহ বেশকিছু অভিযোগ উল্লেখ করেছেন।

বিষয়টি নিয়ে চিঠিতে স্বাক্ষরকারী আইনজীবী ড. শাহদীন মালিক বলেন, ‘কে এম নুরুল হুদার নেতৃত্বে গঠিত বর্তমান নির্বাচন কমিশনের বিরুদ্ধে আর্থিক অনিয়ম, দুর্নীতি এবং নির্বাচন সংক্রান্ত অনেকগুলো গুরুতর অসদাচরণের অভিযোগ রয়েছে। এসর অভিযোগে সংবিধানের ৯৬ অনুচ্ছেদের অধীনে সুপ্রিম জুডিসিয়াল কাউন্সিল গঠন করে তদন্ত করার জন্য বাংলাদেশের ৪২ জন বিশিষ্ট নাগরিকের পক্ষ থেকে রাষ্ট্রপতির কাছে একটি আবেদন দাখিল করা হয়েছে।’

চিঠিতে স্বাক্ষরকারী অন্যদের মধ্যে সাবেক তত্ত্বাবধায়ক সরকারের অর্থ বিষয়ক উপদেষ্টা ড. আকবর আলী খান, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও মানবাধিকার কর্মী সুলতানা কামাল, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা রাশেদা কে চৌধুরী, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও সুজনের সভাপতি এম হাফিজ উদ্দিন খান,

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান, অধ্যাপক মইনুল ইসলাম, আলোকচিত্রি শহীদুল আলম, অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী, আলী ইমাম মজুমদার, ড. হামিদা হেসেন, খুশী কবির, সৈয়দা রেজওয়ানা হাসান, অধ্যাপক আনু মুহাম্মদ, ড. সি আর আবরার, অধ্যাপক আসিফ নজরুল, ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া অন্যতম।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar