বাবরি ম’সজিদের রায় নিয়ে যা বললেন ওবায়দুল কাদের

বাংলাদেশ

hasan rafi | ১০ নভেম্বর ২০১৯, রবিবার | সর্বশেষ আপডেট: ০৫:০১ অপরাহ্ন

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাবরি ম’সজিদের ব্যাপারে আমাদের স্পষ্ট বক্তব্য হলো- এটা ভারতের উচ্চ আ’দালতের রায়। এটা তাদের দেশের অভ্যন্তরীণ বিষয়। কোনো দেশের অভ্যন্তরীণ বিষয়ে নাক গলানোর প্রয়োজন আমাদের আছে বলে আম’রা মনে করি না।

রবিবার(১০ নভেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সিরাজগঞ্জ জে’লা আওয়ামী লীগ নেতাদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্ম’দ নাসিম।

আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদক বলেন, দল ভারী করার জন্য খা’রাপ লোকদের আওয়ামী লীগে আনার দরকার নেই। দলীয় প্রধানের শুদ্ধি অ’ভিযানের প্রেক্ষাপটে কোনো শাখায় বিতর্কিত ও খা’রাপ ব্যক্তিরা থাকলে তাদের বাদ দিতে হবে। আমাদের দল ভারী করার দরকার নেই। দলে যারা বিতর্কিত ও খা’রাপ ব্যক্তি আছে, তাদের সব কমিটি থেকে বাদ দিতে হবে।’

‘আওয়ামী লীগ অনেক বড় দল। দলের ভেতরে নেতৃত্বের জন্য প্রতিযোগিতা থাকবেই। কিন্তু নেত্রীর (শেখ হাসিনার) আহ্বানে সাড়া দিয়ে, তার প্রতি শ্রদ্ধা জানিয়ে আম’রা দলের মধ্যে যদি কোনো সমস্যা থাকে, সমাধান করবো।’

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি শ্রদ্ধা জানিয়ে শুদ্ধি অ’ভিযানের সঙ্গে অসামঞ্জস্যপূর্ণ বিতর্কিত ব্যক্তিদের দল থেকে বাদ দিতে হবে। দল করতে হলে নিয়ম মানতেই হবে। নিয়মের বাইরে গেলে সে যেই হোক, তাকে ক্ষমা করা হবে না। নেত্রীর নির্দেশমতো সবাইকে চলতে হবে।

‘ঘুর্ণিঝড় মোকাবেলায় সরকার ব্যর্থ’ বিএনপি নেতাদের এমন অ’ভিযোগের জবাবে ওবায়দুল কাদের বলেন, ঘূর্ণিঝড় আ’ঘাতই করলো না। আমাদের এই ভুখণ্ডে আসার আগে দুর্বল হয়ে গেছে, এটা মিডিয়ার খবর। সারা দেশে কোথাও কোনো ক্ষয়ক্ষতির খবর আম’রা পাইনি। জানমালের কোনো ক্ষতির খবর আসেনি। অথচ এর মধ্যেই মির্জা ফখরুল বলে দিয়েছেন সরকার ব্যর্থ। এর আগেও বাজেট ঘোষণার আগে তারা বলেছিল- ‘এটা গরিব মা’রা বাজেট’।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar
    kidarkar