kidarkar

হারিয়ে যাওয়ার পাঁচ মাস পর ঘরে ফিরল সুমাইয়া

বাংলাদেশ

রানা মিয়া | ০৭ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ০৯:২২ অপরাহ্ন

পাঁচ মাস আগে হারিয়ে যাওয়া শিশু সুমাইয়া (১০) তার ঘরে ফিরে এসেছে। এতোদিন পুলিশের সহায়তায় সুমাইয়া সরকারি শিশু পল্লীতে ছিলো। এরপর লক্ষ্মীপুর সমাজসেবা বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তার তৎপরতায় শিশুটি ফিরে আসে তার ঘরে। বৃহস্পতিবার দুপুরে লক্ষ্মীপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (সদর) আমলী আদালতের মাধ্যমে শিশুটিকে তার পরিবারের কাছে ফিরিয়ে দেয়া হয়।

লক্ষ্মীপুর জেলা সমাজসেবা কার্যালয়ের প্রবেশন কর্মকর্তা মুহাম্মদ মাহবুবুর রহমান সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, পরিচয় না পাওয়ায় গত ২ নভেম্বর আদালতের নির্দেশে শিশুটিকে চাঁদপুরের বাবুরহাট সরকারি শিশু পরিবারে (বালিকা) পাঠানো হয়। একইসাথে তার ছবি সম্বলিত একটি পোস্ট করা হয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। এখান থেকে তার পরিবারের সদস্যরা তার খোঁজ পান। পরে আদালতের নির্দেশে সুমাইয়াকে তার মায়ের কাছে হস্তান্তর করা হয়।

জানা যায়, সুমাইয়া ভোলা জেলার দিনমজুর মো. সজিবের মেয়ে। তবে শিশুটির বাবা অন্যত্র বিয়ে করে তাদের সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেয়ায় মা মারজাহানের সঙ্গে শিশুটি কমলনগর উপজেলার তোরাবগঞ্জ এলাকায় নানার বাড়িতে থাকতেন।

প্রসঙ্গত, সুমাইয়ার সঙ্গে পপি নামে ৯ বছর বয়সী আরও এক শিশুকে উদ্ধার করা হয়। তার বাবার নাম মালেক ও মায়ের নাম সাথী। মা-বাবার নাম বলতে পারলেও ঠিকানা বলতে না পারায় বর্তমানে শিশুটিকে চাঁদপুরের বাবুরহাট সরকারি শিশু পরিবারে (বালিকা) আশ্রয়ে রাখা হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar