kidarkar

যে কারনে সরকারকে ধন্যবাদ জানালেন খোকাপুত্র

বাংলাদেশ

জাহিদ হাসান | ০৭ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ০২:২৪ অপরাহ্ন

বৃহস্পতিবার বেলা ১১টায় জাতীয় সংসদ ভবনের সামনে জানাজার আগমুহূর্তে বিএনপির ভাইস চেয়ারম্যান ও অবিভক্ত ঢাকার মেয়র সাদেক হোসেন খোকার বড় ছেলে ইশরাক হোসেন সমবেত মুসল্লিদের উদ্দেশ্যে আবেগঘন বক্তৃতা দিয়েছেন।

ইশরাক হোসেন বলেন, আমি প্রথমবার সংসদে পা রেখেছি আমার বাবার মরদেহ নিয়ে। যদিও আমার বাবা ৪ বার সংসদ সদস্য হয়ে এসেছিলেন।

তিনি বলেন, আমার বাবাকে আপনারা শ্রদ্ধা জানাতে এখানে এসেছেন তাই সবাইকে কৃতজ্ঞতা জানাই। আপনাদের এখানে উপস্থিতি প্রমাণ করে আমার বাবার সবার সাথে সুসম্পর্ক ছিলো। আপনাদের ধন্যবাদ।

ইশরাক বলেন, আমার বাবার বুকে চাপা কষ্ট রয়েছে, তিনি নিজ দেশে শেষ নিঃশ্বাস ত্যাগ করতে পারেননি। তিনি ট্রাভেল ডকুমেন্ট নিয়ে এখানে এসেছেন। তিনি ২০১৭ সালে পাসপোর্ট নবায়ন আবেদন করেছেন কিন্তু সেটা পাননি।

খোকার ছেলে আরও বলেন, আমার বাবা আমি যে দিন নিউইয়র্ক গেলাম, সেদিন শেষ কথা বলেছেন। তিনি বলেছেন, তার জানাজা যেন দেশে হয়। আমি সরকারকে ধন্যবাদ জানাই আমার বাবার মরদেহ দেশে আনতে সহযোগিতা করার জন্য।

বাবার স্মৃতি রোমন্থন করে ইশরাক বলেন, প্রায় সময়ই আব্বু বলতেন- ‘যেই বাংলাদেশ নিজ হাতে স্বাধীন করেছি, সেই দেশে আমাকে কি বাক্সবন্দি হয়ে ফিরতে হবে…।’ এ কথা বলে কান্নায় ভেঙে পড়েন খোকার ছেলে ইশরাক। ইশরাকের বক্তৃতার সময় খোকার রাজনৈতিক সহকর্মীদের মধ্যে অনেককেই কাঁদতে দেখা গেছে।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar