kidarkar

যে দুর্বলতা নিয়ে বাংলাদেশের বিপক্ষে চিন্তিত রোহিত

খেলাধুলা

জাহিদ হাসান | ০৭ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ০২:০৯ অপরাহ্ন

সিরিজ জেতার ম্যাচে সন্ধ্যায় ভারতের মোকাবেলা করবে বাংলাদেশ ক্রিকেট দল। প্রথম ম্যাচ হেরে সিরিজ রক্ষা করতে মরিয়া হয়ে আছে টিম ইন্ডিয়া। সেই লক্ষ্যেই ভারতীয় দলে দু’একটা পরিবর্তন দেখা যেতে পারে। সে রকমই ইঙ্গিত দিয়েছেন অধিনায়ক রোহিত শর্মা।

দিল্লিতে প্রথম টি-টোয়েন্টিতে হারার পরে দ্বিতীয় টি-টোয়েন্টি রাজকোটে নিজেদের সেরাটা দিতে চেষ্টা করবে ভারত দল। রাজকোটের ম্যাচটিকে ঘিরে আশঙ্কা তৈরি করেছে ঘূর্ণিঝড় ‘মহা’। তবে বুধবার রাতের খবর, রাতের দিকে বৃষ্টি হলেও ‘মহা’ শক্তি হারিয়ে ফেলেছে অনেকটাই। ফলে ম্যাচে আবহাওয়া থাবা না-ও বসাতে পারে।

‘মহা’ সঙ্কট কিছুটা স্বস্তি দিলেও রোহিতের সামনে অন্য সমস্যা রয়েছে। ওপেনার শিখর ধওয়নের ফর্মে না থাকা, পেসারদের ডেথ ওভারে মার খেয়ে যাওয়া, ডিআরএস নিয়ে ঋষভ পন্থের ভূমিকা ভাবিয়ে তুলেছে রোহিতকে। এই ম্যাচে একটি রেকর্ডের মুখেও দাঁড়িয়ে রোহিত। রাজকোট ম্যাচ হতে চলেছে রোহিতের একশোতম টি-টোয়েন্টি। এর আগে কোনও ভারতীয় ক্রিকেটার এই কৃতিত্ব দেখাতে পারেননি। আন্তর্জাতিক মঞ্চে রোহিতের আগে রয়েছেন একমাত্র শোয়েব মালিক (১১১ ম্যাচ)।

যে ম্যাচে নামার আগের দিন সাংবাদিক বৈঠকে এসে রোহিত অবশ্য ব্যাটসম্যানদের পাশেই দাঁড়িয়েছেন। বলেছেন, ‘আমাদের ব্যাটিং ঠিকঠাকই হচ্ছে। তাই মনে হয় না আমাদের ব্যাটিংয়ে কোনও পরিবর্তন আনার প্রয়োজন আছে। তবে পিচটা একবার দেখতে হবে। তার পরে চূড়ান্ত দল ঠিক করা হবে।’

তবে রোহিতের কথায় ইঙ্গিত, পেস বোলিং বিভাগে বদল হতেও পারে। বিরাট কোহালির জায়গায় এই মুহূর্তে ভারতীয় দলকে নেতৃত্ব দেওয়া রোহিত বলেছেন, ‘দিল্লির পিচ দেখে আমরা আগের ম্যাচের পেস বোলারদের বেছে নিয়েছিলাম। এবার সেইভাবে রাজকোটের পিচ দেখার পরে ঠিক করব, আমাদের বোলিং লাইন কী হবে।’ তবে রোহিত কোনও নাম না বললেও শার্দূল ঠাকুরের নাম ভেসে উঠেছে। শোনা যাচ্ছে খলিল আহমেদের জায়গায় আসতে পারেন তিনি।

আগের ম্যাচে খলিলের করা ১৯তম ওভারে চারটে চার মেরে বাংলাদেশের জয়ের রাস্তা পরিষ্কার করে দিয়েছিলেন মুশফিকুর রহিম। যার পরে অনেকেই ম্যাচ হারার জন্য কাঠগড়ায় তুলেছিলেন খলিলকে। মনে করা হচ্ছে, খলিলের বাড়তি গতিকে কাজে লাগিয়ে ডেথ ওভারে তাঁকে মেরে দিচ্ছেন ব্যাটসম্যানরা। উল্লেখ্য, তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে সাত উইকেটের বিশাল ব্যবধানে ভারতকে হারিয়েছে বাংলাদেশ।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar