kidarkar

ভারতের মাটিতে ভারতকে হারিয়ে টাইগাররা চান সিরিজের জয়

খেলাধুলা

জাহিদ হাসান | ০৭ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ১০:৫৮ পূর্বাহ্ন

‘ভারতের মাটিতে ভারতকে হারানোর মত কিছু হয় না- প্রথম ম্যাচের নায়ক মুশফিকুর রহিমের এই কথাই যেন বলে দেয় সব। কত পরাশক্তি দল ভারতে এসে খাবি খেয়ে গেল। বাংলাদেশ দলের সেরা দুই তারকা সাকিব আল হাসান ও তামিম ইকবাল এবং সংক্ষিপ্ততম ফরম্যাটের কার্যকরী অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনকে ছাড়াই তিন ম্যাচ সিরিজ শুরু করল ভারত-বধে, ভারতেরই মাটিতে। ভাবা যায়!

বাংলাদেশের দাপুটে ক্রিকেটে বিশ্বাসীরা বিষয়টি সরলভাবে দেখলেও টাইগারদের এই জয় আত্মবিশ্বাস টলিয়ে দিয়েছে ভারতীয়দের। বিরাট কোহলি নেই, নেই হার্দিক পান্ডিয়া ও জাসপ্রিত বুমরাহ। কিন্তু আইপিএলের দেশের জাতীয় দল তো এভাবে আত্মসমর্পণ করে মাঠ ছাড়ার কথা নয়!

তবুও ভারতকে বিষণ্ণ মনে দিল্লী ছাড়তে হয়েছে, কারণ বাংলাদেশ এখন সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে। সিরিজের দ্বিতীয় ম্যাচে বৃহস্পতিবার (৭ নভেম্বর) দুই দল মুখোমুখি হবে রাজকোটে। সৌরাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে যে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায়।

ঘূর্ণিঝড় মাহার চোখরাঙানি এড়িয়ে ম্যাচটি ঠিকঠাকভাবে মাঠে গড়ালে ব্যাটিং প্রদর্শনী দেখার প্রত্যাশা করা যেতেই পারে। সৌরাষ্ট্রর মাঠ কখনো ব্যাটসম্যানদের হতাশ করেনি। দিল্লীর মত নরম উইকেট নেই এখানে। যদিও বাংলাদেশের উইনিং কম্বিনেশন নিয়ে খেলার সম্ভাবনাই বেশি।তবে পরীক্ষানিরীক্ষা চালাতে হবে ভারতকে। সফরকারীদের মত তাদের দলের তারুণ্য’র ছড়াছড়ি। বোলিং লাইনআপে বেশি নজর থাকলেও পরিবর্তন আসতে পারে ব্যাটিং অর্ডারেও।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar