kidarkar

রোহিঙ্গা ডাকাতের খোঁজে হেলিকপ্টারে র‌্যাবের অভিযান

বাংলাদেশ

রানা মিয়া | ০৭ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ১০:০৩ পূর্বাহ্ন

কক্সবাজারের টেকনাফে রোহিঙ্গা ডাকাত আবদুল হাকিম ওরফে হাকিম ডাকাতের আস্তানার সন্ধানে এবার হেলিকপ্টার নিয়ে অভিযান চালিয়েছে র‌্যাব। বুধবার সকাল থেকে বিকেল পর্যন্ত ওই উপজেলার রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন কয়েকটি দুর্গম পাহাড়ে এ অভিযান চালানো হয়। এর আগে ২৫ অক্টোবর হাকিম ডাকাতের সন্ধানে পাহাড়ে ড্রোন উড়িয়েছিল র‍্যাব

হেলিকপ্টার অভিযানে নেতৃত্বে দেন কক্সবাজার স্থল র‌্যাব ১৫-এর অধিনায়ক উইং কমান্ডার আজিম আহমেদ।

তিনি গণমাধ্যমকে বলেন, এর আগে ড্রোন দিয়ে পাহাড়ে অভিযান চালানো হয়েছিল। পাহাড়গুলো অনেক বড় হওয়ায় ড্রোন দিয়ে ডাকাত দলের সন্ধান পাওয়া অসম্ভব হয়ে পড়ে। তাই এবার হেলিকপ্টার দিয়ে রোহিঙ্গা ক্যাম্পের সঙ্গে লাগানো পাহাড়ে অভিযান চালানো হয়েছে। দুর্গম পাহাড়ের ভেতরে সন্ধান পাওয়া ডাকাত দলের আস্তানাগুলো চিহ্নিত করে রাখা হয়েছে। পরে ওই সব আস্তানায় অভিযান চালানো হবে।

এ অভিযান অব্যাহত থাকবে উল্লেখ করে র‌্যাবের এই কর্মকর্তা বলেন, এসব পাহাড়ে রোহিঙ্গা ডাকাত আবদুল হাকিমসহ কয়েকটি ডাকাত দলের সদস্য রয়েছে। তারা খুন, ধর্ষণসহ বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত রয়েছে। অতি দ্রুত তারা র‌্যাবের জালে আটকা পড়বে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক রোহিঙ্গা নেতা বলেন, ক্যাম্প সংলগ্ন পাহাড়ি এলাকায় রোহিঙ্গা ডাকাত হাকিম বাহিনীর অবস্থানের খবর রয়েছে। আকাশপথে ও স্থলপথে র‌্যাবের অভিযানের সময় ক্যাম্পের লোকজন ভয়ের মধ্যে ছিলো।

এ অভিযান অব্যাহত থাকবে উল্লেখ করে র‌্যাবের উইং কমান্ডার আজিম আহমেদ বলেন, বিশেষ করে রোহিঙ্গা ডাকাত আবদুল হাকিমসহ এসব পাহাড়গুলোতে কয়েটি ডাকাত দলের সদস্যরা রয়েছে। তারা খুন, ধর্ষণসহ বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত রয়েছে। অতি দ্রুত তারা র‌্যাবের জালে ধরা পড়বে।

এদিকে গত ২৫ অক্টোবর প্রথমবারে মতো র‌্যাব সদর দপ্তর থেকে ড্রোন এনে পাহাড়ি এলাকায় উড়িয়ে রোহিঙ্গা ডাতাদের আস্তানায় অভিযান চালায় র‌্যাব-১৫।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar