kidarkar

সৌদি যুবরাজ ‘আটকে’ রাখেন ২০০ রেসলারকে

বিশ্ব

জাহিদ হাসান | ০৭ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ১২:৫৭ পূর্বাহ্ন

সৌদি আরবের রিয়াদ আন্তর্জাতিক বিমানবন্দরে ২০০ এর বেশি বিদেশি রেসলারকে ‘জিম্মি’ করে রাখার অভিযোগ উঠেছে। যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সরাসরি নির্দেশে ৬ ঘণ্টা ওই রেসলাদের আটক রাখা হয় বলে জানা গেছে। ব্রিটিশ সংবাদমাধ্যম টেলিগ্রাফ জানিয়েছে, গত সপ্তাহে সৌদিতে আয়োজিত ডব্লিউডব্লিউই রেসলিং শো চলার এক পর্যায়ে অনুষ্ঠানের ’লাইভ’ ফিড বন্ধ করে দেয়া হয়। এতে টিভিতে বা অনলাইনে থাকা দর্শকরা শো দেখা থেকে বঞ্চিত হন; যার আর্থিক মূল্যও রয়েছে।

এতে ক্ষুব্ধ হন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান। পাল্টা পদক্ষেপ হিসেবে বিমানবন্দরের টারমাকে ছয় ঘণ্টা ধরে আটকে রাখা হয় রেসলারদের। বিন সালমানের সরাসরি আদেশেই এমনটি করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। ‘জিম্মি’ তারকাদের মধ্যে ছিলেন হাল্ক হোগান, টাইসন ফিউরির মতো রেসলাররা। তবে রেসলারদের বহনকারী বিমান আটলাস এয়ার কর্তৃপক্ষ বলেছে, কারিগরি ত্রুটির কারণে তারা বিমান ছাড়তে ৬ ঘণ্টা দেরি হয়।

২০১৪ সাল থেকে সৌদিতে প্রতি বছর ২টি থেকে ৪টি রেসলিং শো হয়ে আসছে। গত বছরের দুটি শো এর ৫০০ মিলিয়ন ডলার বকেয়া থাকায় এবারের শো এর লাইভ সম্প্রচার বন্ধ করে দেয় আয়োজক কোম্পানি। আর এতেই ক্ষেপে যান বিন সালমান। অবশ্য লাইভ বন্ধ করার ৪০ মিনিটের মধ্যে দু’পক্ষের আলোচনার মাধ্যমে সমঝোতায় পৌঁছানো সম্ভব হয় এবং নতুন করে লাইভ সম্প্রচার শুরুও হয়।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar