kidarkar

দু’র্নীতিবাজ ভিসিকে রক্ষায় শিক্ষার্থীদের ওপর হা’মলা চালিয়েছে ছাত্রলীগ: ভিপি নুর

বাংলাদেশ

হাসান রাফি | ০৫ নভেম্বর ২০১৯, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ১১:০৫ অপরাহ্ন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ভিসি ফারজানা ইস’লামকে দু’র্নীতিবাজ আখ্যা দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের ভিপি নুরুল হক নুর বলেছেন, দু’র্নীতিবাজ জাবি ভিসিকে রক্ষা করার জন্য সাধারণ শিক্ষার্থীদের ওপর হা’মলা চালিয়েছে ছাত্রলীগ।

মঙ্গলবার সন্ধ্যায় ঢাবি ক্যাম্পাসে এক সমাবেশে তিনি এ কথা বলেন। এর আগে জাবি ভিসির অ’পসারণের দাবিতে আ’ন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হা’মলার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মশাল মিছিল ও বি’ক্ষোভ করেন ভিপি নুরসহ সাধারণ শিক্ষার্থীরা। বি’ক্ষোভ থেকে জাবি ভিসি ফারজানা ইস’লামের অ’পসারণ ও হা’মলাকারীদের বিচার দাবি করেন তারা।

মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে ফের রাজু ভাস্কর্যে এসে শেষ হয়। এতে শিক্ষার্থীদের স্লোগান ছিল ‘দু’র্নীতিবাজের আস্তানা, জ্বালিয়ে দাও পুড়িয়ে দাও’, ‘জাবিতে হা’মলা কেন, প্রশাসন জবাব চাই’, ‘ছাত্রলীগের আস্তানা, ভেঙে দাও গুঁড়িয়ে দাও’, ‘যেই হাত মানুষ মা’রে, সেই হাত ভেঙে দাও’, ‘দু’র্নীতিবাজ ভিসি, ছাড়াতে হবে জাবি’ ইত্যাদি।

মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের ভিপি নুরুল হক নুর বলেন, এমন কোনো আ’ন্দোলন সংগ্রাম নাই যেখানে ছাত্রলীগের স’ন্ত্রাসীরা হা’মলা চালায়নি।

গত বছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের নি’পীড়নবিরোধী আ’ন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগ হা’মলা চালিয়েছিল। আজকে একইভাবে জাহাঙ্গীরনগরের দু’র্নীতিবাজ ভিসিকে রক্ষা করার জন্য তারা সাধারণ শিক্ষার্থীদের ওপর হা’মলা চালিয়েছে।

হা’মলার সঙ্গে জ’ড়িতদেরকে অনতিবিলম্বে বিচারের আওতায় আনতে হবে। এ সময় তিনি জাহাঙ্গীরনগরের ভিসি ফারজানা ইস’লামকে দু’র্নীতির দায়ে অ’পসারণের দাবি জানান।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar