kidarkar

যে সুখবর পেলেন সাকিব

খেলাধুলা

হাসান রাফি | ০৫ নভেম্বর ২০১৯, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ০৭:১৯ অপরাহ্ন

নয়াদিল্লিতে সদ্য শেষ হওয়া বাংলাদেশ-ভারতের মধ্যকার খেলাটি ছিল আন্তর্জাতিক ১০০০তম টি-টোয়েন্টি ম্যাচ। এই ১০০০তম ম্যাচ বিবেচনায় সর্বকালের সেরা টি-টোয়েন্টি একাদশ সাজিয়েছে ভারতীয় জনপ্রিয় ক্রীড়াভিত্তিক সংবাদমাধ্যম ক্রিকট্রেকার। তাদের সেই সেরা একাদশে রয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

২০০৪ সালের ৫ আগস্ট প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলে ইংল্যান্ড-নিউজিল্যান্ড নারী ক্রিকেট দল। ২০০৫ সালের ১৭ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মধ্যে ছেলেদের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হয়। তবে ২০০৭ সালে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে অংশ নেয় ভারত-পাকিস্তান। গত ১৫ বছরে টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে বিভিন্ন সময়ে যারা অংশ নিয়েছেন তাদের মধ্য থেকে সেরাদের বাছাই করে একাদশ সাজিয়েছে ক্রিকট্রেকার।

তাদের সেই একাদশে আছেন বাংলাদেশের অন্যতম সেরা ক্রিকেটার সাকিব আল হাসান। পাকিস্তান থেকে সুযোগ পেয়েছেন তিনজন- কিংবদন্তি ক্রিকেটার শহীদ আফ্রিদি, পাকিস্তান দলে সাবেক হয়ে যাওয়া তারকা পেসার উমর গুল ও সাবেক অধিনায়ক শোয়েব মালিক। ভারত থেকে সুযোগ পেয়েছেন বিরাট কোহলি ও রোহিত শর্মা।

টি-টোয়েন্টির সর্বকালের সেরা একাদশের নেতৃত্বে রয়েছেন সবশেষ ইংল্যান্ড বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক ইয়ন মর্গান। শ্রীলংকা থেকে সুযোগ পেয়েছেন লাসিথ মালিঙ্গা, দক্ষিণ আফ্রিকা থেকে ইমরান তাহির আর নিউজিল্যান্ড থেকে চান্স পেয়েছেন ব্রান্ডন ম্যাককালাম। আফগানিস্তান থেকে সুযোগ পেয়েছেন তারকা লেগ স্পিনার রশিদ খান।

টি-টোয়েন্টির সর্বকালের সেরা একাদশ: রোহিত শর্মা, ব্রান্ডন ম্যাককালাম, বিরাট কোহলি, সাকিব আল হাসান, ইয়ন মর্গান (অধিনায়ক), শোয়েব মালিক, শহীদ আফ্রিদি, রশিদ খান, লাসিথ মালিঙ্গা, উমর গুল ও ইমরান তাহির।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar