kidarkar

আরব আমিরাত প্রবাসীদের জন্য একটি বিশেষ বিজ্ঞপতি!

প্রবাস

রানা মিয়া | ০৪ নভেম্বর ২০১৯, সোমবার | সর্বশেষ আপডেট: ০৬:০৬ অপরাহ্ন

সংযুক্ত আরব আমিরাতের মানবসম্পদ ও এমিরেটাইজেশন মন্ত্রনালয় (এমওএইচআরই) বাস্তবায়িত একটি নতুন বিধি বা নিয়ম চালু করেছে।এই নিয়ম অনুসারে সংযুক্ত আরব আমিরাতে পুরুষরা যারা তাদের পরিবারের স্পন্সরের রয়েছেন তারা ওয়ার্ক পারমিটের জন্য যোগ্য এবং আবেদন করতে পারবে ।

মন্ত্রণালয় এক বিবৃতিতে-জানিয়েছে। এই পদক্ষেপটি হ’ল কাজের অনুমতি প্রদান সংক্রান্ত বিধিবিধি সম্পর্কিত মানবসম্পদ ও আমিরাতীকরণ বিষয়ক মন্ত্রী নাসের বিন থানি আল হামলি সম্প্রতি জারি করা একটি প্রস্তাবের বাস্তবায়ন।আগের স্পনসর নিয়মে শুধু মাত্র নারীদের ওয়ার্ক পারমিটের জন্য সুযোগ দেওয়া হয়েছিলকিন্তু এই নতুন ওয়ার্ক পারমিট নিয়মে সকল পুরুষ যারা তাদের আত্মীয় , পিতা , মাতা , স্ত্রী অথবা কোন কোম্পানি কর্তৃক স্পন্সরে আছেন তারা আবেদনের যোগ্য এবং ওয়ার্ক পারমিট পেতে পারেন।
এই নিয়মে আরব আমিরাতে বিভিন্ন কোম্পানি আলাদা কোন ভিসা খরচ ছাড়াই স্থানীয় ভাবে কর্মী নিয়োগ দিয়ে নিয়োগকর্তা ও কর্মী উভয়েই উপকৃত হবে। পেশাদাররা ছাড়াও কিশোর শিক্ষার্থীদের জন্যও ওয়ার্ক পারমিট করতে পারবে ।১৫ থেকে ১৮ বছর বয়সের কিশোরদের ওয়ার্ক পারমিট এবং ১২ থেকে ১৮ বছরের মধ্যে প্রশিক্ষণার্থী শিক্ষার্থীদের জন্য ওয়ার্ক পারমিট রয়েছে

আরব আমিরাতের MoHRE এর সব কেন্দ্রে এই সেবা পাওয়া যাবে। সূত্র : খালিজ টাইমস

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar