kidarkar

ঢাকায় আনা হচ্ছে খোকার মরদেহ!

বাংলাদেশ

জাহিদ হাসান | ০৪ নভেম্বর ২০১৯, সোমবার | সর্বশেষ আপডেট: ০৫:৫২ অপরাহ্ন

ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা নিউ ইয়র্কের একটি হাসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাহে রাজিউন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর।

বাংলাদেশ সময় রোববার দুপুর ১টা ৫০ মিনিটে (নিউইয়র্কের স্থানীয় সময় রাত ২টা ৫০ মিনিট) সাদেক হোসেন খোকা ইন্তেকাল করেন। তার মৃত্যুতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রকাশ করেছেন।

এদিকে পাসপোর্ট না থাকায় খোকার লাশ দেশে আসবে কিনা- গত কয়েকদিন ধরেই এমন প্রশ্ন উঠেছে। এ বিষয়ে খোকার শ্যালক শফিউল আজম খান জানান, পরিবারের পক্ষ থেকে তার মৃতদেহ ঢাকায় আনার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি উল্লেখ করেছেন, দুই বছর আগে সাদেক হোসেন খোকার বাংলাদেশ পাসপোর্টের মেয়াদ শেষ হবার পর, নিউইয়র্কে বাংলাদেশ দূতাবাসে তিনি মেয়াদ বাড়ানোর আবেদন করেও জবাব পাননি। এখন তার মৃতদেহ ঢাকায় নেয়ার জন্য বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ট্রাভেল ডকুমেন্ট প্রয়োজন।

শফিউল আলম জানিয়েছেন, তাদের পরিবারের পক্ষ থেকে বাংলাদেশ দূতাবাসে ট্রাভেল ডকুমেন্টের জন্য ইতিমধ্যে আবেদন করেছেন। সেই কাগজ হাতে পাবার পরই তার মৃতদেহ দেশে ফিরিয়ে আনার সময়ক্ষণ পরিবার ঠিক করবেন।

অন্যদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবিক বিবেচনা করে খোকাকে দেশের ফেরার ব্যবস্থা গ্রহণের জন্য প্রয়োজনীয় নির্দেশ দিয়েছেন। আইনগত বাধা থাকলেও তিনি যেন নির্বিঘ্নে দেশে ফিরতে পারেন এনির্দেশও দিয়েছেন প্রধানমন্ত্রী।

এ বিষয়ে জানতে চাইলে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, খোকার মরদেহ দেশে ফেরার বিষয়ে এখনও কিছু জানতে পারিনি।

তবে বিএনপি চেয়ারপার্সনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান বলেন, খোকার মৃতদেহ আমরা দেশে আনতে চাচ্ছি। এ ব্যাপারে সংশ্লিষ্ট কতৃপক্ষের সাথে যোগাযোগ করা হচ্ছে, কিন্তু এ বিষয়ে সরকার যদি কোন সহযোগিতা না করে তাহলে সম্ভব নয়। সূত্র : বাংলাদেশ জার্নাল

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar