kidarkar

সেই আগের বাংলাদেশ আর এখন নেই : রোহিত শর্মা

খেলাধুলা

জাহিদ হাসান | ০৪ নভেম্বর ২০১৯, সোমবার | সর্বশেষ আপডেট: ১১:৩৭ পূর্বাহ্ন

টি-২০তে বাংলাদেশের সামনে ভারত ছিলো যেন অজেয় একটি দলের নাম। সেই দলটিকে তাদেরই মাটিতে সাকিব-তামিম ছাড়াই হারিয়ে দিয়েছে বাংলাদেশ।রবিবার (৩ নভেম্বর) দিল্লির অরুন জেটলি (সাবেক ফিরোজ শাহ কোটলা) স্টেডিয়ামে রোহিত শর্মার দলকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে জয়ের সূচনা করেছে টাইগাররা। ম্যাচ শেষে ভারতীয় অধিনায়ক জানিয়েছেন, সেই আগের বাংলাদেশ তো আর এখন নেই। নতুন নতুন খেলোয়াড়ের সম্মেলনে এই বাংলাদেশ এখন অন্যরকম। তারা লড়াই করতে জানে।

২০০৯ সালে টি-টোয়েন্টিতে দুদলের প্রথম দেখায়। ২০১৮ সালে নিদহাস ট্রফি পর্যন্ত আরও সাতবারের দেখায় একবারও বাংলাদেশ হারাতে পারেনি ভারতকে। তবে ২০১৬ সাল থেকেই বারবারই শেষ মুহূর্তে ম্যাচ জমিয়ে হেরেছে বাংলাদেশ।

নবম দেখায় বাংলাদেশ জেতার পর রোহিত জানালেন, ওই আগের বাংলাদেশ থেকে এই দল স্কিল, সামর্থ্য সব দিক থেকেই এগিয়ে, আছে সেরাদের কাতারেই, ‘৮ ম্যাচ, ঠিক? আপনি বলতে চাইছেন যখন টি-টোয়েন্টি খেলা শুরু করেছিলাম তখন থেকে? ওটা তো অনেক আগের কথা। তখন তো তারা আরেকরকম দল ছিল। এখন তারা অনেক ভিন্ন। অনেক নতুন খেলোয়াড় এসেছে।

প্রসঙ্গত, রোববার দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। টস হেরে প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ১৪৮ রান সংগ্রহ করে ভারত।

টার্গেট তাড়া করতে নেমে নির্ধারিত ওভারের তিন বল হাতে রেখে ৭ উইকেটের জয় পায় বাংলাদেশ। দলের জয়ে দুর্দান্ত ব্যাটিং করেন মুশফিকুর রহিম। তার ৪৩ বলের অপরাজিত ৬০ রানের দায়িত্বশীল ইনিংসে ভর করে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। তার আগে ভারত জয়ের ভিত গড়ে দেন আমিনুল ইসলাম বিপ্লব ও শফিউল ইসলামরা। তাদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে ১৪৮ রানে ইনিংস গুটায় ভারত।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar