kidarkar

বাংলাদেশে ক্যাসিনো খেলেননি পাপন: স্বরাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশ

জাহিদ হাসান | ০৩ নভেম্বর ২০১৯, রবিবার | সর্বশেষ আপডেট: ০৫:৫১ অপরাহ্ন

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন দেশের কোথাও ক্যাসিনো খেলেননি বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। রোববার সচিবালয় ভিত্তিক সাংবাদিক সংগঠনের উদ্যোগে আয়োজিত বিএসআরএফ সংলাপে তিনি এ কথা বলেন।

সম্প্রতি ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের ক্যাসিনো খেলার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এতে তাকেও (পাপন) আইনের আওতায় আনা হবে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নাজমুল হাসান পাপনের ক্যাসিনো খেলার ভিডিওটি বিদেশের। আমি যতদূর দেখেছি, তিনি বাংলাদেশে কোথাও ক্যাসিনো খেলেননি। তিনি বিদেশে খেলেছেন, ফলে বিষয়টিকে সেভাবে নেওয়া যায় না। এটা আমাদের বিষয় নয়।

ক্যাসিনোর বিষয়ে কাউকে ছাড় দেওয়া হবে না বলে জানিয়ে তিনি বলেন, আমরা এ পর্যন্ত যাদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছি, তারা মূলত ক্যাসিনো ব্যবসার উৎপত্তি ঘটিয়েছে। যারা ক্যাসিনো ব্যবসা লিড দিচ্ছে, তাদেরকে প্রথমে গ্রেপ্তারের চেষ্টা করেছি। ‘কে খেলল, কে কী করল, এই রকম করলে তো আমাদের লাখ লাখ লোকের পেছনে দৌঁড়াতে হবে। একজন দুজন তো খেলে না, এই রকম যদি সবাইকে ধরতে যাই, কয়েক লাখ লোক হবে।’

মন্ত্রী বলেন, ‘ক্যাসিনোর ইফেক্টটা কী-একটা অবৈধ ব্যবসা। আমাদের বাংলাদেশের সংবিধানে জুয়া খেলার স্বীকৃতি নেই। আর বঙ্গীয় আইন ১৮৬৭ সালের, সেই আইনটি এখনো বলবৎ রয়েছে। সেই আইনের সর্বোচ্চ সাজা আপনারা সবাই জানেন। জুয়া যেহেতু আমাদের সংবিধানে নিষিদ্ধ, এ জন্য আমরা এর বিরুদ্ধে কাজ করছি।’

উল্লেখ্য, সাকিব ইস্যু ও ক্যাসিনো অভিযান ইস্যুতে যখন ক্রিকেট ও রাজনীতির মাঠ গরম, ঠিক তখনই সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় বিসিবি সভাপতির একটি ভিডিও। আর ভিডিওটি দুই ইস্যুকেই সরগরম করে দেয়।

ভিডিওতে দেখা গেছে, জাঁকজমকপূর্ণ কোনো একটি ক্যাসিনোতে বসে জুয়া খেলছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এমন ভিডিও ভাইরাল হওয়াকে বাংলাদেশ ক্রিকেটের জন্য নেতিবাচক হিসেবেই দেখছেন সুধীজনরা। তবে জানা গেছে, এটি অনেক আগের ভিডিও। সিঙ্গাপুরের সবচেয়ে চাকচিক্যময় ও জাঁকজমকপূর্ণ ক্যাসিনো মেরিনা বে’তে খেলেছিলেন নাজমুল হাসান পাপন।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar