kidarkar

হিজাব না পরায় মাটিতে ফে’লে এক নারীকে পে’টা’লেন পুলিশ

অদ্ভুত খবর

হাসান রাফি | ০৩ নভেম্বর ২০১৯, রবিবার | সর্বশেষ আপডেট: ০৫:০৯ অপরাহ্ন

হিজাব ছাড়া এক নারী রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছিলেন। তাকে দেখে এক নিরাপত্তা কর্মী থামতে বলেন। ওই পুলিশ কর্মী নারীকে আ’ট’ক করার জন্য কোনো নারী পুলিশ কর্মী খুঁ’জ’ছিলেন। কিন্তু ওই হিজাব ছাড়া নারী দাঁড়াতে রাজি ছিলেন না।

তিনি হেঁটে চলে যাচ্ছিলেন। বার বার থামতে বলেও কোরো কাজ হয় না। শেষ পর্যন্ত ওই নারীকে আ’ট’কা’তে ধ’স্তাধ’স্তি করে মাটিতে ধা’ক্কা দিয়ে ফে’লে পে’টা’লেন পুলিশ কর্মী। ঘটনাটি ঘটেছে ইরানের রাজধানী তেহেরানের শহর-ই-রে নামক এক জায়গায়।

গোটা ঘটনাটি ধ’রা পড়েছে ক্যামেরায়। এই ঘটনার ভিডিওটি সম্প্রতি ভা’ইরা’ল হয়েছে। ইরানের নারী সাংবাদিক ও সমাজকর্মী মসিহ অ্যালিনেজাদ তার টুইটার হ্যান্ডলে ভি’ডিওটি প্রকাশ করেছেন।

ইরানের নি’রাপ’ত্তা কর্মীরা শরিয়তের আইন ক’ঠো’রভাবে মেনে চলার পক্ষে। এমনকি তারা এও নিশ্চিত করার চেষ্টা করেন যাতে নারীরা চুল ঢে’কে প্র’কা’শ্যে আসেন। তবে গত কয়েক বছর ধরেই ইরানের নারীরা এই নি’ষে’ধা’জ্ঞার বি’রু’দ্ধে ল’ড়া’ই চালিয়ে যাচ্ছেন।

গত সেপ্টেম্বর মাসেই এক নারী হিজাব ছাড়াই ম্যাচ দেখতে ফুটবল স্টেডিয়ামে ঢুকতে চেয়েছিলেন। কিন্তু নিরাপত্তাকর্মীরা তাকে ঢুকতে দেননি। তার প্র’তিবা’দে গায়ে আ’গু’ন দিয়ে আ’ত্মহ’ত্যা করেন। ওই নারী পরে ‘ব্লু গা’র্ল’ নামে বিখ্যাত হয়ে যান, কারণ তার প্রিয় দল এস্তেকলাল অব তেহেরানের থিম কালার নীল।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar