kidarkar

ভারতের বিপক্ষে শক্তিশালী একাদশ মাঠে নামছে বাংলাদেশ

খেলাধুলা

জাহিদ হাসান | ০৩ নভেম্বর ২০১৯, রবিবার | সর্বশেষ আপডেট: ১১:২৩ পূর্বাহ্ন

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে নয়াদিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে আজ ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। সন্ধ্যা ৭.৩০ মিনিটে শুরু হবে ম্যাচটি। প্রথমবারের মতো ভারতের বিপক্ষে পূর্নাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ। আর ঐতিহাসিক এই সফরে নেই টাইগার দুই পাণ্ডব সাকিব আল হাসান ও তামিম ইকবাল। খেলছেন না তরুন অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিন। এমতাবস্থায় ভারতের বিপক্ষে কেমন হতে পারে টাইগারদের একাদশ? দেখে নেওয়া যাক একনজরে।

শুরুতেই ওপেনিংয়ে একটা প্রশ্ন থেকেই যাচ্ছে কে হবেন লিটনের সঙ্গী? অভিজ্ঞ কিন্তু ব্যর্থতার জালে আটকে পড়া সৌম্য না কি তরুণ নাইম শেখ। এক্ষেত্রে সম্ভাবনা অবশ্য সৌম্য সরকারের। অতীত পারফর্ম বিচারে জায়গা করে নিবেন তিনি। ফলে অভিষেকের অপেক্ষা বাড়ছে।

ওয়ানডাউনেও একটি সমস্যা থেকে যাচ্ছে। সাকিবের অভাব কে পূরন করবে এই জায়গায়। এক্ষেত্রে দেখা যেতে পারে মোহাম্মদ মিথুনকে। কোচ যেহেতু জানিয়েই দিয়েছেন এক সাকিবের পরিবর্তে একাদশে খেলাবেন দুইজনকে। সেক্ষেত্রে স্পিনার তাইজুলকেও দেখা যেতে পারে।

চারে খেলবেন মুশফিকুর রহিম। পাঁচ/ছয়ে নম্বরের ম্যাচের সিচুয়েশন অনুযায়ী অধিনায়ক মাহমুদউল্লাহ কিংবা আফিফকে দেখা যেতে পারে। সাতে খেলবেন মোসাদ্দেক হোসেন। বোলিংয়ের দায়িত্বটা সামলাবেন স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব ও তাইজুলের সাথে দুই পেসার শফিউল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

প্রথম টি-টোয়েন্টি ম্যাচের জন্য বাংলাদেশের সম্ভাব্য একাদশ :লিটন দাস, সৌম্য সরকার মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, আমিনুল ইসলাম বিপ্লব, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান এবং শফিউল ইসলাম।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar