kidarkar

আমিরাতে পারফিউম কারখানায় আ’গুনে প্রবাসী নি’হত

প্রবাস

হাসান রাফি | ০৩ নভেম্বর ২০১৯, রবিবার | সর্বশেষ আপডেট: ১২:২৯ পূর্বাহ্ন

মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতের আল জুরফ শিল্প এলাকার একটি পারফিউম কারখানায় অ’গ্নিকা’ণ্ডে এক প্রবাসীর প্রাণহানি ঘটেছে। এতে আ’হত হয়েছেন আরো অন্তত চারজন। শনিবার রাতে এই অ’গ্নিকা’ণ্ডের ঘটনা ঘটে।

আমিরাতের সিভিল ডিফেন্সের কর্মকর্তা লে. জামাল হাসান জামিল বলেন, আ’গুনে কারখানায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। অ’গ্নিকা’ণ্ডে আ’হত এক প্রবাসীকে উদ্ধারের পর শেখ খলিফা হাসপাতালে নেয়া হলে সেখানে মা’রা যান তিনি।

আমিরাতের এই কর্মকর্তা বলেন, কারখানাটিতে দাহ্য পদার্থ মজুদ ছিল। যে কারণে আ’গুন দ্রুত ছড়িয়ে পড়ে। খবর পাওয়ার পর আজমান সিভিল ডিফেন্সের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আ’গুন নিয়ন্ত্রণে আনেন।

লে. জামাল বলেন, আ’গুন ছড়িয়ে পড়া ঠেকাতে আমরা দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছি। আজমান সিভিল ডিফেন্সের কর্মকর্তারা দ্রুত সাড়া দেয়ায় অপর চার প্রবাসীকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে। ওই চার প্রবাসী অ’গ্নিকা’ণ্ডের সময় কারখানাটির ভেতরে আ’টকা পড়েছিলেন।

আ’গুনের সূত্রপাত হওয়ার পর আজমান পুলিশের পাশাপাশি আজমান সিভিল ডিফেন্স কর্তৃপক্ষ ওই এলাকায় যান চলাচল বন্ধ করে দেয়। পরে আশ-পাশের অন্যান্য ঝুঁকিপূর্ণ ভবন থেকে দোকান মালিক, ক্রেতা ও কর্মীদের বের করে আনা হয়।

আ’গুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসার পর দুর্ঘটনাস্থলে ফরেনসিক বিশেষজ্ঞদের প্রবেশের অনুমতি দেয়া হয়। তারা সেখান থেকে আ’গুনের উৎপত্তি ও কারণ সনাক্ত করতে আলামত সংগ্রহ করেন।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar