kidarkar

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশিকে মাথায় গু’লি করে হ’ত্যা

প্রবাস

হাসান রাফি | ০৩ নভেম্বর ২০১৯, রবিবার | সর্বশেষ আপডেট: ১২:২০ পূর্বাহ্ন

দক্ষিণ আফ্রিকার জোহানসবার্গের নিকটবর্তী উপশহর ওয়েস্টার্ণ এলাকায় ইয়াসিন (২৮) নামে এক বাংলাদেশি প্রবাসী ডা’কাতের গু’লিতে নিহ’ত হয়েছেন।

শুক্রবার (১নভেম্বর) সন্ধ্যা প্রায় ৭ টার দিকে একদল সশ’স্ত্র ডা’কাত দোকানে প্রবেশ করে ইয়াসিনকে লক্ষ্য করে মাথায় গু’লি করলে মাটিতে লু’টিয়ে পড়েন তিনি। রক্তে ভেসে যায় ফ্লোর। ঘটনাস্থলে ইয়াসিন মা’রা যায়। এ সময় স’ন্ত্রাসীরা টাকা লু’ট করে সব নিয়ে যায়। নিহ’ত ইয়াসিন চাকরি করতেন ফারুক মিয়া নামে এক বাংলাদেশির দোকানে।

ইয়াসিন কুমিল্লা জেলার লাকসাম উপজেলার ফুলিয়া গ্রামের আব্দুল বাতেনের ছেলে। স্থানীয়রা জানান, হ’ত্যাকাণ্ডের ধরণ দেখে বুঝা যায় এটি একটি পরিকল্পিত হ’ত্যা। সাধারণ ডা’কাতিতে সন্ত্রা’সীরা এসে আ’ত্মসমর্পন করতে বলে কিন্তু ইয়াসিনের দোকানে প্রবেশ করা মাত্রই গু’লি করে; তাও সরাসরি মাথায়। তাছাড়া স’ন্ত্রাসীদের যাতে চিনতে না পারা যায় সেজন্য ক্যাপ পরে এসেছিল তারা।

এখন পর্যন্ত কোন ক্লু পাওয়া না গেলেও জানা যায়, কিছুদিন পূর্বে কয়েকজন চোর ইয়াসিনের দোকানে ঢুকে তার ব্যবহৃত মোবাইলসহ কিছু জিনিসপত্র নিয়ে যায়। তিনি চো’রদের বিরুদ্ধে মামলা করারও প্রস্তুতি নিচ্ছিলেন। ধারণা করা হচ্ছে, চোররা স্থানীয় হতে পারে এবং নিহ’ত ইয়াসিন সম্ভবত তাদেরকে চিনতেন। উক্ত ঘটনার জের ধরে হয়তো এমন হ’ত্যাকাণ্ড ঘটতে পারে।

তার ঘনিষ্টজনেরা জানান, মাত্র তিন বছর আগে নিজের ভাগ্য বদলের আশায় দক্ষিণ আফ্রিকায় এসেছিলেন ইয়াসিন । নিজের ভবিষ্যত এবং পরিবারের মুখে হাসি ফুটাতে জীবনের ঝুঁকি নিয়ে চাকুরি করছিলেন ।

তিনি বিবাহ করেন নাই, তার লা’শ দেশে পাঠানোর প্রক্রিয়া চলছে।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar