kidarkar

কোথায় সমাহিত হবেন জানালেন খোকা

বাংলাদেশ

রানা মিয়া | ০২ নভেম্বর ২০১৯, শনিবার | সর্বশেষ আপডেট: ১১:৫২ পূর্বাহ্ন

ক্যান্সার চিকিৎসার জন্য পাঁচ বছর ধরে নিউ ইয়র্কে অবস্থানরত বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার অবস্থা সংকটাপন্ন বলে চিকিৎসকদের বরাত দিয়ে দলটির একজন নেতা জানিয়েছেন।
বর্তমানে আইসিইউতে উচ্চ মাত্রার অক্সিজেন দিয়ে রাখা হয়েছে খোকাকে। গত এক সপ্তাহ ধরে মৃত্যুর সঙ্গে লড়ছেন এক সময়ের রাজনীতির মাঠ কাঁপানো এই নেতা। ইচ্ছা প্রকাশ করেছেন মৃত্যুর পর রাজধানীর জুরাইনে বাবা মায়ের কবরের পাশে যেন দাফন করা হয়।

৬৭ বছর বয়সী খোকার দেহে লাগাতার ওষুধ সেবনে পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিয়েছে বলে জানান চিকিৎসকরা।

গত ১৮ অক্টোবর হাসপাতালে ভর্তি করার পর ২৭ অক্টোবর তার শ্বাসনালী থেকে টিউমার অপরাসরণ করা হয়।

খোকার স্ত্রী ইসমত হোসেন, ছেলে ইশরাক হোসেন ও ইশফাক এবং মেয়ে শারিকাসহ স্বজনরা নিউ ইয়র্কের ওই হাসপাতালে অবস্থান করছেন। তারা সবার দোয়া চেয়েছেন।

উল্লেখ্য, চিকিৎসার জন্য ২০১৪ সালের ১৪ই মে আমেরিকা যান সাদেক হোসেন খোকা। তারপর আর ফেরা হয়নি। খোকা এবং তার স্ত্রী ইসমত হোসেনের পাসপোর্ট নেই। ২০১৭ সালের শেষদিকে তার পাসপোর্টের মেয়াদ শেষ হয়।

নিউ ইয়র্কের বাংলাদেশ দুতাবাসে পাসপোর্ট নবায়ন করার জন্য আবেদন করেন। কিন্তু দীর্ঘদিনেও আরও পাসপোর্ট পাননি।

খোকার সর্বশেষ শারীরিক অবস্থা সম্পর্কে মুঠোফোনে ছেলে ইশরাক হোসেন জানান, পুরো ফুসফুসে ক্যান্সার ছড়িয়ে পড়েছে। অক্সিজেন দিয়ে বাবাকে বাঁচিয়ে রাখা হয়েছে। অক্সিজেনের মাত্রাও বাড়ানো হয়েছে। মাত্রা আর বাড়ানো যাবে না বলে জানিয়েছেন ডাক্তাররা। গত কয়েক দিন থেকে বাবার চোখ দিয়ে অনবরত পানি ঝরছে।

ইশরাক বলেন, মৃত্যুর পর উনার বাবা মায়ের কবরের পাশে দাফন করা কথা বলেছেন। বিষয়টি নিয়ে আমরা ইতিমধ্যে বাংলাদেশ দূতাবাসে যোগাযোগ করেছি। কিন্তু তারা এখনো কিছুই জানায়নি।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar