kidarkar

জীবনের শেষ ইচ্ছাটিও পূরণ হচ্ছে না সাদেক হোসেন খোকার

বাংলাদেশ

মেহেদি হাসান | ০২ নভেম্বর ২০১৯, শনিবার | সর্বশেষ আপডেট: ১০:৪৩ পূর্বাহ্ন

অবিভক্ত ঢাকার সর্বশেষ মেয়র মুক্তিযো’দ্ধা সাদেক হোসেন খোকার শারীরিক অবস্থার ক্রমেই অবন’তি হচ্ছে। বর্তমানে বিএনপির এই ভাইস চেয়ারম্যান যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ম্যানহাটনের মেমোরিয়াল স্লোন ক্যাটারিং ক্যান্সার সেন্টারে নিবিড় পরিচর্যা

কেন্দ্রে (আইসিই’উ) জীবন-মৃ’ত্যুর সন্ধি’ক্ষণে রয়েছেন। তার আর সুস্থ হয়ে ওঠার সম্ভাবনা না থাকায় এরই মধ্যে চিকিৎসকরা তার ক্যান্সার চিকিৎসায় ক্ষা’ন্ত দিয়েছেন।

এদিকে জীবনের শেষ ইচ্ছাটিও পূরণ হচ্ছে না সাবেক এই মন্ত্রীর। স্বদেশের মাটিতে শেষ নিঃশ্বাস ত্যাগ করার আকুতি নিয়েই দেশ থেকে বহুদূরে। কিন্তু পাসপোর্ট না থাকায় এই মুহূর্তে তিনি দেশে ফিরতে পারছেন না। এ অবস্থায় যদি তিনি চলে যান না ফেরার দেশে তাহলে তার মৃ’তদেহটিও দেশে পাঠানোর বিষয়টি অনি’শ্চিত। এ পরিস্থিতিতে তার পরিবারের সদস্যরা হতাশ।

ক্যান্সার চিকিৎসার জন্য ২০১৪ সালের ১৪ মে সপরিবারে নিউইয়র্ক যান খোকা। তারপর থেকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী নিউইয়র্ক সিটির কুইন্সে থাকছেন তিনি। ভিজিট ভিসার নিয়ম অনুযায়ী, ছয় মাস পর পর যাওয়া-আসা করে আমেরিকার ভিসা বৈধ রাখার নিয়ম। ২০১৭ সালে খোকা ও তার স্ত্রী ইসমত হোসেনের পাসপোর্টের মেয়াদ শেষ হয়ে যায়।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar