kidarkar

সাকিবের শাস্তি কমাতে এক ব্যতিক্রম উদ্যোগ নিলো বিসিএসরা

খেলাধুলা

জাহিদ হাসান | ০১ নভেম্বর ২০১৯, শুক্রবার | সর্বশেষ আপডেট: ০২:৫৩ অপরাহ্ন

বাংলাদেশের সেরা ক্রিকেটার সাকিব আল হাসান আইসিসির দেওয়া শর্তসহ দুই বছরের জন্য ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছে। ২০২০ সালের ২৯ অক্টোবর শেষ হবে সাকিবের নিষেধাজ্ঞা। যা মেনে নিতে পারছে না বাংলাদেশের ক্রিকেট প্রেমীরা, শা’স্তি কমিয়ে দ্রুত মাঠে সাকিবকে দেখতে চায় সম’র্থকরা। তাইতো বাংলাদেশ ক্রিকেট সাপোর্টার্স আ্যসোসিয়েশন- (বিসিএসএ) নিয়েছে ব্যতিক্রমধ’র্মী এক উদ্যোগ।

এদিকে সাকিবকে ছাড়াই বাংলাদেশ দল ভারত সফরে। সাকিব আল হাসানকে নিষেধাজ্ঞার সময় শেষ হওয়ার আগেই মাঠে ফেরাতে বাংলাদেশের ক্রিকেট প্রেমীদের সংগঠন, বিসিএসএ পুরো বাংলাদেশ থেকে সম’র্থকদের সাক্ষরের ব্যবস্থা করেছে। যা একত্রে করে বিসিএসএ আইসিসির কাছে প্রেরণ করার ব্যবস্থা করবে। আইসিসির সিদ্ধান্তকে সম্মান জানিয়ে বিসিএসএ এর এই উদ্যোগ। এদিকে ‘বিসিএসএ টাইগার্স’ তাদের ফেসবুক পেইজে এক পোস্ট দিয়েছে। যা হুবহু তুলে ধ’রা হলো:

‘আসসালামু আলাইকুম। আপনারা সবাই অবগত আছেন যে আমাদের সবার প্রিয় সাকিব আল হাসান নিষেধাজ্ঞার কারণে ২৯ অক্টোবর, ২০২০ এর আগে মাঠে ফিরতে পারবেন না। আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)’র দেওয়া নিষেধাজ্ঞা সাকিব আল হাসানের মতো আম’রাও সম্মান জানাই।

তবুও দীর্ঘদিন সাকিব আল হাসানের ক্রিকেটীয় নৈপুণ্য না দেখে থাকা আমাদের জন্য ক’ষ্টসাধ্যই বটে। সাকিব আল হাসান যেনো আরো আগে মাঠে ফিরতে পারেন সে চাওয়া আমাদের সকলের। আর এই কারণেই আম’রা আইসিসির সিদ্ধান্তকে সম্মান জানিয়ে ক্রিকে’টের নিয়ন্ত্রক সংস্থার কাছে অনুরোধ করবো সাকিবের শা’স্তির মেয়াদ পুনর্বিবেচনা করার জন্য।

নিম্ন লিখিত লিংকে দেওয়া ফর্মটি ডাউনলোড করে, প্রিন্ট করুন এবং আপনি, আপনার পরিবারের সদস্যদের/ বন্ধুদের / অফিসের সহকর্মীদের / শিক্ষাপ্রতিষ্ঠানে সহপাঠীদের নাম, ইমেইল, সিগনেচার ও জে’লার নাম লিখে (ইংরেজি অক্ষরে) পাঠিয়ে দিন ফর্মে উল্লেখিত ঠিকানায়। প্রয়োজনে ফর্মটি ফটোকপি করেও পূরণ করতে পারেন। আপনাদের পাঠানো ফর্মগুলো আম’রা একত্র করে অনুরোধ জানাবো আইসিসির কাছে।

আম’রা আসলেই জানি না, এটাতে কাজ হবে কিনা। তবুও আমাদের মুখে অসংখ্যবার হাসি এনে দেওয়া, আমাদেরকে গর্ব করার উপলক্ষ এনে দেওয়া সাকিব আল হাসানের জন্য আম’রা এটা করতে চাই। আর হাজার হাজার ক্রিকেট সম’র্থকের আনুষ্ঠানিক অনুরোধ কে তারা সম্মান দেখাতেও তো পারে, তাই না। আর পুরো প্রক্রিয়া সফল করতে দরকার আপনাকে, আপনাদেরকে।’ https://bit.ly/36oNX6C

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar