kidarkar

মৃ’ত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে হেরে গেল আরও দুই শি’শু

বাংলাদেশ

হাসান রাফি | ৩১ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ০৭:২৬ অপরাহ্ন

রাজধানীর রূপনগরে বেলুন ফোলানোর গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় মৃ’ত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে হেরে গেল আরও ২ শি’শু। এ ঘটনায় নি’হতের সংখ্যা দাড়ালো ৭-এ।

বুধবার দিবাগত মধ্যরাত ও বৃহস্পতিবার ভোরে চিকিৎসাধীন অবস্থায় তারা মা’রা যায়।

জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন রূপনগর থানার থারপ্রাপ্ত কর্মক’র্তা (ওসি) আবুল কালাম আজাদ। তিনি জানান, এ ঘটনায় মধ্যরাতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাস*পাতালে চিকিৎসাধীন শি’শু নিহাদ ও পঙ্গু হাসপাতপালে চিকিৎসাধীন শি’শু রিয়ার মৃ’ত্যু হয়েছে।

তিনি আরও বলেন, রিয়ার ম’রদেহ ময়নাত’দন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাস*পাতালের ম’র্গে রাখা হয়েছে। একই উদ্দেশ্যে নিহাদের ম’রদেহটি ঢামেক হাস*পাতাল ম’র্গে রাখা হয়েছে।

এ ঘটনায় ঘটনাস্থলে নি’হত বাকি ৫ শি’শু হলো- শাহিন (১০), নূপুর (৭), ফারজানা (৯), জান্নাত (১৪) ও রমজান (৮)।

এদিকে সিলিন্ডার বিস্ফোরণে হতাহতের ঘটনায় বেলুন বিক্রেতা আবু সাঈদকে (৩০) প্রধান আ’সামি করে মা’মলা করেছে পু’লিশ। তাকে পঙ্গু হাস*পাতাল থেকে গ্রে’ফতার করে ঢামেকে পু’লিশি প্রহড়ায় চিকিৎসা দেয়া হচ্ছে।

বুধবার বেলা ৩টা ৪৫ মিনিটে মনিপুর স্কুলের রূপনগর শাখার বিপরীতে ১১ নম্বর সড়কে ওই বিস্ফোরণ হয়। নি’হতরা সবাই পাশের শিয়ালবাড়ি বস্তির বলে জানা গেছে।

বুধবার রূপনগর থানার শিয়ালবাড়ি বস্তির শি’শুরা গিয়েছিল বেলুন কিনতে। ভ্যানগাড়িতে করে বেলুন বিক্রি করতেন ওই বেলুনওয়ালা। সিলিন্ডারের গ্যাসে ফোলাতেন বেলুন। সেই সিলিন্ডার হঠাৎ বিস্ফোরিত হয়। পথের মধ্যেই লা’শ হয় চার শি’শু। একজনের লা’শ পাওয়া যায় বস্তিতে। এতে আ’হত হয় ১৭ জন।

মুহূর্তেই পুরো এলাকায় শোকের ছায়া নেমে আসে। নি’হতের স্বজনদের আহাজারি ও আ’হতদের নিয়ে ছোটাছুটি শুরু হয়।

এদিকে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের খবর পেয়ে তাৎক্ষণিক হাস*পাতালে ছুটে আসেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। তিনি বলেন, এ ঘটনা স’ম্পর্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবহিত করা হয়েছে। আ’হত ও নি’হতদের পাশে দাঁড়াতে তিনি নির্দেশনা দেন।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar