kidarkar

আরব আমিরাতে আগামী ৩ বছরের জন্য ২০ হাজারেরও বেশি চাকরি সেক্টরের ঘোষণা দিয়েছেন

প্রবাস

মেহেদি হাসান | ৩১ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ০৯:৫৬ পূর্বাহ্ন

সংযুক্ত আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট এবং প্রধানমন্ত্রী ও দুবাইয়ের রাষ্ট্রপতি শেখ মাহমুদ বিন রশিদ আল মক্তুম আগামী তিন বছরে ব্যাংকিং, বিমান চলাচল, টেলিযোগাযোগ, বীমা ও রিয়েল এস্টেট সেক্টরে জন্য ২০ হাজারেরও বেশি চাকরির সেক্টর করার ঘোষণা দিয়েছেন। শেখ মোহাম্মদ আরো ঘোষণা করেছেন, ৩০০ মিলিয়ন দিরহামের তহবিল প্রশিক্ষণের জন্য অনুমোদিত হয়েছে।

সংযুক্ত আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট মন্ত্রিসভার বৈঠকের পর একটি টুইট বার্তায় বলেছেন, “আমিরাতকে সমর্থন করা সমস্ত ক্ষেত্রে বিশ্বব্যাপী প্রতিভা আকৃষ্ট করার আমাদের চলমান প্রচেষ্টার অব্যাহত থাকবে ।””সংযুক্ত আরব আমিরাত একটি উন্মুক্ত দেশে হিসেবে থাকবে। আমরা শ্রমবাজারে একটি ভারসাম্য অর্জনের জন্য আর্থিক ও আইনীভাবে বেসরকারী খাতকে সমর্থন করব যা সবার জন্য স্থিতিশীলতা অর্জন করবে ।”

মন্ত্রিসভা বেসরকারী খাতে নাগরিকদের সুবিধাগুলি , বিশেষত পেনশনের আওতায় আনার জন্য আইনী সংশোধনীও অনুমোদন করেছে।
যে বিভাগগুলি তাদের এমিরেটাইজেশন লক্ষ্য অর্জনে দেরী করেছে তারা সরকারের এমিরেটাইজেশন প্রোগ্রামকে আর্থিকভাবে সহায়তা করবে।
যারা লক্ষ্যমাত্রাগুলি পূরণ করবে তারা ব্যতিক্রমী উত্সাহ পাবে, দুবাই রুলার আরো বলেছে “শেখ মোহাম্মদের দৃষ্টিভঙ্গি ও নির্দেশনা বাস্তবায়নে আমরা আরও উত্সাহ ও গ্যারান্টি সরবরাহ করে এবং

বিনিয়োগকে নিয়ন্ত্রক ও আইনী কাঠামো সরবরাহ করে বিনিয়োগ আকর্ষণে বিশ্বে প্রথম স্থান অর্জনের চেষ্টা চালিয়ে যাচ্ছি। দুবাইয়ের ক্রাউন প্রিন্স এবং দুবাই এক্সিকিউটিভ কাউন্সিলের চেয়ারম্যান শেখ হামদান বিন মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম টুইট করেছেন, “বিনিয়োগকারী সম্প্রদায়ের উপর দুবাইয়ের আস্থার বৃহত ভারসাম্যকে একত্রিত করবে ।”

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar